২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আকস্মিক কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৫ অপরাহ্ণ, ২১ মে ২০২২

কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও ভোলা:: ভোলায় হঠাৎ কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবে গেছে। শনিবার (২১ মে) সকালে ভোলা সদর উপজেলার ধনিয়া তুলাতুলী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় মনজু ও নাছিম জানান, ভোড় থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সাড়ে ৭টার দিকে হঠাৎ নদী উত্তাল হয়ে ওঠে। এক পর্যায়ে ঝড়ের কবলে পড়ে নদীতে থাকা এমভি তামিম শামিম নামে একটি বালুবোঝাই বাল্কহেড ডুবে যায়। এ সময় আমরা বাল্কহেডে থাকা ছয় জনকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করি। পাশে থাকা এমভি হ্রদয় নামে একটি খালি বাল্কহেড এসে মাছঘাটের তিনটি দোকানে ধাক্কা দেয়। এ সময় মাছ ঘাটে একটি চায়ের দোকান দুটি মাছের আড়ত দুমড়ে-মুচড়ে যায়।

ডুবে যাওয়া এমভি তানিম শামীম বাল্কহেডের নাবিক মনির বলেন, ‘নদীভাঙনের জরুরি কাজের জন্য বালু নিয়ে যাওয়ার সময় হঠাৎ কালবৈশাখী ঝড়ে আমাদের বাল্কহেড যায়। পরে আমরা নদীতে ঝাপিয়ে পড়ি। এ সময় স্থানীয়রা আমাদের উদ্ধার করেন।’

ভোলার ইলিশ নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজালা বাদশা বরিশালটাইমসকে জানান, ভোলার মেঘনা নদীর ভাঙন রোধে ব্যবহারের জন্য বালুবোঝাই করে এমভি তামিম শামিম নামে একটি বাল্কহেড যাচ্ছিল। তুলাতুলী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ডুবে যায় সেটি। তবে ওই সময় বলগেটে থাকা শ্রমিকরা স্থানীয়দের সহায়তায় তীরে উঠে যাওয়ায় কেউ হতাহত হননি।

এ ছাড়াও কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ভোলার সাত উপজেলায় বেশ কয়েকটি ঘরবাড়ি ও দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন