১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আগুনে পুড়ল মানসিক প্রতিবন্ধীর তালাবদ্ধ বসতঘর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪০ অপরাহ্ণ, ১৪ মে ২০২২

আগুনে পুড়ল মানসিক প্রতিবন্ধীর তালাবদ্ধ বসতঘর

লালমোহন (ভোলা) প্রতিনিধি:: ভোলার লালমোহনে আকস্মিক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে মো. রিয়াজ নামের মানসিক প্রতিবন্ধীর তালাবদ্ধ বসতঘর। শুক্রবার গভীর রাতে উপজেলার বদরপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের চৌকিদার বাড়িতে এ ঘটনা ঘটে। তবে ঠিক কিভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারছে না ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ স্থানীয়রা। এ অগ্নিকাণ্ডে মানসিক প্রতিবন্ধী রিয়াজের অন্তত লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী স্বজনদের।

প্রতিবন্ধী রিয়াজের চাচা মো. নূরনবী বলেন, রিয়াজ গত ৭-৮ মাস ধরে মানসিক ভারসম্যহীন হয়ে পড়েছে। এরআগে মাছ শিকার ও দিনমজুরি করে সংসার চালাতো রিয়াজ। তার স্ত্রী ও দুই কন্যা সন্তান রয়েছে। রিয়াজের মানসিক সমস্যার কারণে তাকে রেখে সন্তানদের নিয়ে বাবার বাড়ি চলে গেছে তার স্ত্রী। রিয়াজের মানসিক সমস্যা থাকার কারণে সে ঠিকমত ঘরে থাকতো না। অধিকাংশ সময়ই ঘরটি তালাবদ্ধ থাকতো।

তিনি আরও বলেন, ঘটনার দিন রাতেও রিয়াজের ঘরটি তালাবদ্ধ ছিল। তবে কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা বলতে পারছি না। রাতে ঘরটিতে আগুন জ¦লতে দেখে দেখে স্থানীয়রা প্রায় একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। অন্যদিকে, মানসিক ভারসম্যহীন রিয়াজের আয়ের কোনো উৎস নেই। সরকারি সহযোগিতা না পেলে নতুন করে ঘর তোলা সম্ভব হবে না তার পক্ষে। তাই সরকারিভাবে যেন অসহায় রিয়াজকে নতুন করে একটি ঘর নির্মাণ করে দেয়া হয়।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন আমাদের সঙ্গে যোগাযোগ করলে তাদেরকে সরকারি যে সহায়তা রয়েছে তা প্রদান করা হবে।

 

 

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন