২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আজকের খেলায় জিতলেই সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০২২

আজকের খেলায় জিতলেই সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: শুধু একটি জয় দরকার। নিজেদের ভিন্ন ম্যাচে ব্রাজিল এবং আর্জেন্টিনা জয় পেলেই দুদলের দেখা হবে সেমিফাইনালে। তাতে কাতার বিশ্বকাপে তৈরি হবে নতুন ইতিহাস। ফাইনাল ম্যাচ থেকেও সেমিতে বেশি রোমাঞ্চ ছড়িয়ে পড়বে ফুটবল বিশ্বে। তবে আলবিসেলেস্তাদের ৩৬ বছরের দুঃখ বা সেলেসাওদের ২০ বছরের না পাওয়া থেকে যাবে ধারাবাহিকতার সুতোয়।

আজ শুক্রবার (০৯ ডিসেম্বর) রাত ৯টায় কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামবে ব্রাজিল-ক্রোয়েশিয়া। এ ছাড়া দিবাগত রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ব্রাজিল ও আর্জেন্টিনা জয় পেলে আগামী ১৩ ডিসেম্বর রাত ১টায় সেমিফাইনালে মুখোমুখি হবেন মেসি-নেইমাররা।

কাতার বিশ্বকাপ হতে পারে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। এর আগে কাতারসহ তিনি খেলেছেন পাঁচ বিশ্বকাপে। তবে এত বছর খেলেও সর্বোচ্চ শিরোপা হাতে তোলার বাসনা মেটাতে পারেননি। দলকেও ৩৬ বছরের দুঃখ থেকে মুক্তি দিতে পারেননি। তাই সব পেলেও মেসির বড় স্বপ্নটা রয়ে গেছে অধরা। আজ কোয়ার্টার ফাইনালসহ তিনটি ম্যাচ জিতলেই মুছে যাবে সব গ্লানি। ভক্তরা তিন যুগ পরে পাবেন কাঙ্ক্ষিত উল্লাসের মুহূর্ত।

অন্যদিকে, ব্রাজিলের হেক্সা মিশনের গাড়ি ২০ বছর ধরে পড়ে আছে যানজটে। বিশ্বকাপের ২২তম আসরসহ নেইমার খেলছেন তিন বিশ্বকাপে। এবার প্রথম ম্যাচ খেলেই চোটে পড়েছিলেন তিনি। তাতে গ্রুপ পর্বে আর খেলা হয়নি তাঁর। দ্বিতীয় পর্বে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে চোট কাটিয়ে ফিরেছেন মাঠে। রয়েছেন ফুরফুরে মেজাজে। এবার দেখার পালা শিরোপার দৌঁড়ে ব্রাজিলকে কতদূর নিতে পারেন নেইমার।

১৯৭৮ সালে নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ও শেষবার জিতেছিল ১৯৮৬ সালে জার্মানিকে হারিয়ে। ফুটবল বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ ও ২০০২ বিশ্বকাপ জিতেছিল সেলেসাওরা।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন