২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আজ থেকে সারা দেশে নৌযান চলাচল শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৫ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: ঢাকার নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। আজ সকাল ৬টা থেকে নৌযান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শুক্রবার সন্ধ্যা থেকে সদরঘাট টার্মিনালের সব ধরনের নৌযান চলাচল বন্ধ ছিল। আজ (সোমবার) সকাল ৬টা থেকে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা এখন আর নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, ‘সতর্কতা সংকেত নেমে গেছে। নিম্নচাপ আকারে যেটার অবস্থান ছিল, এখন আর সেসব কিছুর অস্তিত্ব নেই। আবহাওয়া ভালো থাকবে।’

অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বাংলাদেশের দিকে ধেয়ে আসার সময় ৯ নভেম্বর থেকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর এবং চট্টগ্রাম ৯ নম্বর মহাবিপৎসংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদফতর। বুলবুল প্রবল শক্তি নিয়ে পশ্চিমবঙ্গ ও দেশের উপকূলে আঘাত হানার পর গভীর নিম্নচাপে পরিণত হয় রোববার (১০ নভেম্বর)। এ দিনই একপর্যায়ে নিম্নচাপে পরিণত হয়। তবে রোববার সন্ধ্যা পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে, মোংলা, পায়রা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়।

আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সর্বশেষ আহওয়ার পরিস্থিতিতে সেটাও তুলে নেয়া হয়।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন