২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আদালতে সাংবাদিকরা যা দেখবেন তাই লিখবেন: প্রধান বিচারপতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৮ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০১৯

অনলাইন ডেস্ক:: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ‘আদালতে সাংবাদিকরা যা দেখতে পাবেন তাই লিখবেন’। মঙ্গলবার (৯ এপ্রিল) আইন ও মানবাধিকার বিষয়ক সুপ্রিম কোর্ট সাংবাদিকদের সংগঠন ‘ল রিপোর্টার্স ফোরাম’ (এরআরএফ) এর ২০১৯-২০ সালের কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আদালতে সাংবাদিকরা যা দেখতে পাবেন তাই লিখবেন। বিচার বিভাগের মর্যাদা ও ভাবমূর্তি যাতে বহাল থাকে সাংবাদিকদের সেদিকে লক্ষ্য রাখতে হবে’।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে অংশ নেন ফোরামের সভাপতি দৈনিক সমকালের ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক দৈনিক মানব জমিনের নাজমুল আহসান রাজু, ফোরামের সাবেক সভাপতি দৈনিক কালের কন্ঠের এম. বদি-উজ-জামান, ডেইলি স্টারের আশুতোষ সরকার ও সাবেক সাধারণ সম্পাদক বাংলাদেশ সংবাদ সংস্থার দিদারুল আলম দিদার।

এ সময় আরও উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি দৈনিক সময়ের আলোর হিরা তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক আলোকিত বাংলাদেশের মতলু মল্লিক, কোষাধ্যক্ষ জাগো নিউজের ফজলুল হক মৃধা, সাংগঠনিক সম্পাদক রেডিও টুডের মনজুর হোসাইন, দফতর সম্পাদক দৈনিক ভোরের কাগজের তানভীর আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির মেহেদী হাসান ডালিম, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক চ্যানেল টোয়েন্টি ফোরের মাসউদুর রহমান এবং কমিটির চার কার্যনির্বাহী সদস্য আমাদের নতুন সময়ের এস এম নূর মোহাম্মদ, ডিবিসি টেলিভিশনের জাহিদ হাসান, ইত্তেফাক অনলাইনের খাদেমুল ইসলাম এবং বাংলা ট্রিবিউনের মো. বাহাউদ্দিন আল ইমরান।

এছাড়াও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন, আপিল বিভাগের রেজিস্ট্রার বদরুল আলম ভূঞা, স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান, রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব জিবরুল হাসানসহ প্রমুখ।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন