২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আনসার সদস্যদের বেতন না দেওয়ার ব্যাখ্যা দিতে হবে ২৩ ইউএনওকে

Saidul Islam

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২১

আনসার সদস্যদের বেতন না দেওয়ার ব্যাখ্যা দিতে হবে ২৩ ইউএনওকে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যের গত অর্থ বছরের জুনে বেতন-ভাতা পরিশোধ করেনি ২৩ উপজেলা প্রশাসন। কেন তাদের বেতন দেওয়া হয়নি সেই ব্যাখ্যা চেয়ে ২৩ ইউএনওকে চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত রোববার এই চিঠি পাঠানো হলেও সোমবার রাতে তা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

যেসব উপজেলার ইউএনও’র কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে সেগুলো হলো- কুলিয়ারচর, ভুঞাপুর, কক্সবাজার সদর, ফুলগাজী, নোয়াখালী সদর, কাউখালী, ক্ষেতলাল, পাঁচবিবি, নাটোর সদর, বাঘা, শৈলকুপা, নড়াইল সদর, আশাশুনি, ধর্মপাশা, দোয়ারাবাজার, বিয়ানীবাজার, দক্ষিণ সুরমা, হিজলা, দশমিনা, রাজারহাট, কালীগঞ্জ, মেলান্দাহ ও দূর্গাপুর।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তা রক্ষার্থে মোতায়েনকৃত ১০ জন অঙ্গীভূত আনসার সদস্যদের গত অর্থবছরের জুন মাসের বেতন-ভাতা কেন ও কী কারণে পরিশোধ করা হলো না- এ বিষয়ে বিস্তারিত পরীক্ষামূলক সুনির্দিষ্ট বক্তব্য ও ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো।

গত বছরের ২ সেপ্টেম্বর দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের সরকারি বাসায় ঢুকে দুর্বৃত্তরা তার বাবার ওপর হামলা চালায়। এরপর ৪ সেপ্টেম্বর দেশের সব ইউএনদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে নির্দেশনা দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গত ১ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্টদের কাছে পাঠানো একটি চিঠিতে জানানো হয়, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তার জন্য নিয়োজিত নিরাপত্তাকর্মীদের বেতন-ভাতা ইউএনও কার্যালয় থেকে পরিশোধ করতে হবে। কিন্তু ২৩ উপজেলায় আনসারদের বেতন বকেয়া রাখা হয়েছে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন