২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দেশের মানুষ আরও বড় হুমকির মুখে পড়ছে : মির্জা ফখরুল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৬ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনায় গণপরিবহন চালুর সিদ্ধান্ত ভুল মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোনোরকম চিন্তা ছাড়া একেবারে দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা মনে করি, এটা ভুল সিদ্ধান্ত। আরও চরম বিপদের মধ্যে ঠেলে দেয়া হলো।

শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে তার কবরে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার জনগণের কল্যাণের জন্য কাজ করতে পারে না। ভুল সিদ্ধান্ত নিয়ে জাতিকে একটা বিপদের মুখে ফেলে দিয়েছে। ছুটি, গণপরিবহন চালুসহ সব বিষয়ে সরকার ভুল সিদ্ধান্ত নিয়েছে। কোথাও সমন্বয় নেই। সরকারের সিদ্ধান্ত অদূরদৃষ্টি সম্পন্ন এবং প্রজ্ঞাবিহীন।

তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকারকে তারা অনেক পরামর্শ দিয়েছেন। কিন্তু উল্টো তারা তিরস্কৃত হয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ব্যর্থ হয়েছে করোনার আগ্রাসন প্রতিহত করতে। তবে জনগণকে নিরাপদে থাকতে ও সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন ফখরুল।

তিনি বলেন, প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। বিশেষজ্ঞরা বলছেন, এমনকি তাদের নির্বাচিত টেকনিক্যাল কমিটি, পরামর্শক কমিটি পরামর্শ দিয়েছে এখন এই মুহূর্তে একবারে একসঙ্গে সবকিছু খোলা উচিত হবে না। সরকার তাদের কথা না শুনে সবকিছু খুলে দেয়ায় আমরা আরও বড় হুমকির মুখে পড়ে যাচ্ছি।

জিয়াউর রহমানকে স্মরণ করে মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে এই নেতার কথা বারবার মনে হয়। মনে হয়, তিনি যদি নেতৃত্ব দিতে পারতেন, তাহলে হয়তো বাংলাদেশের মানুষকে এতো কষ্ট পেতে হতো না।

জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জনগণের পাশে থাকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের শপথের কথা জানান তিনি।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন