২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে: ঝালকাঠিতে আমু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৪ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২২

আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে: ঝালকাঠিতে আমু

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠি:: বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন- প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয় করতে বলেছেন। তার কারণ জ্বালানি তেলের সরবরাহকারী হচ্ছে রাশিয়া। সেখান থেকে আনা জ্বালানি আনা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

তিনি বলেন, বিএনপির আমলে দেশে মাত্র ৩৭০০ মেগাওয়াট বিদ্যুৎ ছিল। তারা এক ফোঁটাও বিদ্যুৎ উৎপাদন বাড়ায়নি। বিএনপির আমলে সারাদেশে প্রতিদিন ১৮-২০ ঘণ্টা লোডশেডিং থাকতো। আওয়ামী লীগের আমলে সেই লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল। আজ যে লোডশেডিং হচ্ছে তা বিশ্বের জ্বালানি তেলের সংকটের কারণে।

সোমবার (২৫ জুলাই) দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ এবং গৃহহীনদের বসতঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির হোসেন আমু।

জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

জেলার সাত হাজার ৫০০ দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও মাস্ক। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুজন গৃহহীনকে দুই খানা ঘর দেওয়া হয়। পরে ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের মেইন গেট এবং ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত অভ্যন্তরীণ সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন