২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আযান নিয়ে এ কী বললেন বিএনপির রুমিন ফারহানা !

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, ২১ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাত ও ইসলাম ধর্মের অবমাননার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দেশের আলেম সমাজ তীব্র প্রতিবাদ জানিয়ে তাকে দ্রুত আইনের আওয়ায় আনার দাবি জানিয়েছেন।

এর আগেও তার বিরুদ্ধে বিভিন্ন সময় বিতর্কিত নানা বক্তব্য দেয়ার অভিযোগ রয়েছে।

সোমবার জাতীয় সংসদের অধিবেশনে সরকার ও নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘এখন আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না’।

দেশের বিশিষ্ট আলেম হাফেজ মাওলানা আব্দুস সোবহান বলেছেন, আযান হচ্ছে মুসলমান সম্প্রদায়কে নামাজের আহবান। এ আহবান শুনে ধর্মপ্রাণ মুসলিমরা মসজিদে ছুটে যান। ঘরে থাকলে জায়নামাজে দাঁড়িয়ে পড়েন। সেখানে ভোটের সাথে আযানকে জড়িয়ে বিএনপি নেত্রীর দেয়া বক্তব্য ন্যাক্কারজনক ও ধর্ম অবমাননার সামিল। এটা মেনে নেয়া যায় না। তাকে দ্রুত আইনের আওতায় আনা না হলে তৌহিদী জনতা এর প্রতিবাদ জানাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ফাইজুল ইসলাম বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত বিএনপির ব্যারিস্টার রুমিন ফারহানার কাছ থেকে এ ধরণের বক্তব্য কাঙ্খিত নয়। তার নি:শর্ত ক্ষমা চাওয়া উচিৎ। এর আগেও বিভিন্ন স্থানে তিনি বিতর্কিত বক্তব্য দিয়েছেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন