২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

আ’লীগ দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে: বিএনপি নেতা সরোয়ার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৭ অপরাহ্ণ, ১৩ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশের মানুষকে নির্বাচনের বাইরে রেখে বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার গণতন্ত্র রক্ষার কথা বলছে। সরকার এক পদ্মা সেতু দেখিয়ে দেশের জনগণের মৌলিক ভোটাধিকার কেড়ে নিয়েছে। শেখ হাসিনার সরকার সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করেছে। ক্ষমতা দখল করে দেশের সম্পদ অর্থ ভাগ-বাঁটোয়ারার মাধ্যমে লুটেপুটে খাচ্ছে আওয়ামী লীগ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মজিবর রহমান সরোয়ার।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় সদররোডের জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির আয়োজনে ওই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মজিবর রহমান সরোয়ার বলেন, এই সরকার আজ আইনের শাসন এবং বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশটাকে কারাগার বানিয়ে শাসন করে যাচ্ছে। আজ দেশের প্রতিটি সীমান্তে সাধারণ মানুষ গুলি করে হত্যা করা হলেও সরকার তার গদি রক্ষা ও নিজের স্বার্থের জন্য কিছুই বলছে না। সরকার নির্বাচনে কারচুপি করে আজ স্বৈরাচারী কায়দায় দেশ শাসন করার মাধ্যমে জনগণকে আতঙ্কগ্রস্ত করে রেখেছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, রাখেন মহানগর সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সৈয়দ আহসান কবির হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, মহানগর শ্রমিক দল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান এবং সহ-সাধার সম্পাদক আনয়ারুল হক তারিন।

অন্যদিকে বরিশাল (দক্ষিণ) জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপির উদ্যোগেও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল (দক্ষিণ) জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। দক্ষিণ জেলা বিএনপি সভাপতি আলহাজ¦ এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উজিরপুর উপজেলা বিএনপি সভাপতি আ. মন্নান মাস্টার, পৌর বিএনপি সভাপতি শহিদুল ইসলাম, কোতোয়ালি বিএনপি নেতা আলহাজ নুরুল আমিন, বাখেরগঞ্জ বিএনপি নেতা নাসির জমাদ্দার, জেলা মহিলা দল সভানেত্রী অধ্যাপিকা ফারজানা আক্তার তিথি, জেলা স্বেচ্ছাসেবক দল সিনিয়র সহসভাপতি আতাউর রহমান আউয়াল, মামুন রেজা খান, জেলা যুবদল সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক কামরুল কামরুল ইসলাম।

বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি। সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নুরুল আলম রাজু, বেলায়েত জমাদ্দার, স.ম. হুমাউন সাইফুল ইসলাম সুজন, ইমরান হোসেন, গিয়াস দেওয়ান, আসাদুজ্জামান সজল এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, মানুষের গলাচিপে ধরে গণতন্ত্র রক্ষা করার দরকার নেই। আপনি যদি দেশের মানুষের এতই মঙ্গল চান তাহলে অবিলম্বে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন