২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আ’লীগ নেতাকর্মীদের ওপর ককটেল নিক্ষেপ: ২ স্বতন্ত্রপ্রার্থীসহ আটক ২০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, ০১ এপ্রিল ২০২১

আ’লীগ নেতাকর্মীদের ওপর ককটেল নিক্ষেপ: ২ স্বতন্ত্রপ্রার্থীসহ আটক ২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও বরগুনা >> আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নিবার্চনে বরগুনার বামনা উপজেলার সদর ইউনিয়নের সোনাখালী বাজারে স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীক) সোহেল সিকদারের বাসা থেকে নৌকার সমর্থকদের ওপর কমপক্ষে ২০টি ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের অন্তত ১০ নেতাকর্মী গুরুতর আহত হন। বুধবার (৩১ মার্চ) বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বামনা উপজেলার সোনাখালী বাজারের বামনা-পাথরঘাটা মহাসড়কে এ ককটেল বিষ্ফোরণের ঘটনায় সোহেল সিকদারের ভবন থেকে ২ স্বতন্ত্র প্রার্থীসহ ২০ জনকে আটক করে পুলিশ।পরক্ষণে স্বতন্ত্র প্রার্থীর নিবার্চনী ওই ভবনটিতে গোয়েন্দা (ডিবি) পুলিশ ও পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, বেশ কয়েকটি অবিস্ফোরিত ককটেল, ধারালো চাকু, একটি পিস্তল ও একটি ম্যাগাজিন উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, বুধবার বেলা ১টায় দক্ষিণ আমতলী গ্রামে রহিম হাওলাদারের বাড়ির সামনে ককটেল নিক্ষেপের খবর পেয়ে সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা ছুটে যায়। তারা যখন সোনাখালী বাজারে মহাসড়কে পৌঁছান, তখন স্বতন্ত্র প্রার্থীর নিবার্চনী ভবনের দোতালা থেকে ৭ থেকে ৮টি ককটেল নিক্ষেপ করা হয়। এতে হৃদয় দাশ (২০) নামের এক ছাত্রলীগ নেতার ডান হাত গুরুতর জখম হয়। পরে থেমে থেমে আরও কয়েক দফায় ককটেল বিস্ফোরণ করা হয় ওই ভবনটির দোতলা থেকে। এতে বামনা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলম সাব্বির ফেরদৌস তালুকদারের ডান পা ক্ষতবিক্ষত হওয়াসহ ১০ জন গুরুতর আহত হন।

পরে বরগুনা থেকে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মহরমের নেতৃত্বে পুলিশ ও ডিবি পুলিশের সদস্যরা ওই ভবনটিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, বেশ কয়েকটি অবিস্ফোরিত ককটেল, ধারালো চাকু, একটি পিস্তল ও এক ম্যাগাজিন উদ্ধার করে। এছাড়া ভবনটির ভেতরে অবস্থানরত স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীকের) সোহেল সিকদার, স্বতন্ত্রপ্রার্থী (মোটরসাইকেল প্রতীক) তরিকুজ্জামান সোহাগ, ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক রাফান জোমাদ্দার আকাশ, স্বতন্ত্র প্রার্থীদের সমর্থক রাজ্জাক মল্লিক, সিদ্দিক ভুইয়া, শাওন, নিরু মল্লিক, শাহজাহান মল্লিক, আলমগীর, ইমরান, সোহাগ, সাগরসহ আরও অজ্ঞাত ৮ জনকে আটক করে।

এ ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান চৌধুরী কামরুজ্জামান সগির বরিশালটাইমসের এ প্রতিবেদককে বলেন, ‘আমার নেতাকর্মীদের ওপর ককটেল নিক্ষেপের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে হতবাক হয়ে গেছি। আমাকে লক্ষ্য করেও বেশ কয়েকবার ককটেল ছোড়া হয়েছিল। আমি এই ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের  শাস্তি দাবি করছি।’

বামনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বরিশালটাইমসকে বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর নিবার্চনী ভবনটি থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম ও পিস্তলসহ বেশ কয়েকটি চাকু উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন