১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আ’লীগ বিএনপির সংঘর্ষ, ভাঙচুর অগ্নিসংযোগ, আহত ৩০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৮ অপরাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০১৮

ভোলার লালমোহন উপজেলার লঙ্গলখালি এলাকায় দিনভর আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ নেতা-কর্মী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত ১০ জনকে লালমোহন হাসপাতালে এবং ৬ জনকে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।

শনিবার (১৫ ডিসেম্বর) লালমোহনের লঙ্গলখালি এলাকায় এ সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ দুটি মোটরসাইকেল ও একটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘ ৮ বছর পর ভোলা-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহমেদ শনিবার সকালে ঢাকা থেকে লঞ্চযোগে তার নির্বাচনী এলাকায় আসেন। মেজর হাফিজ লঞ্চ থেকে নেমে লালমোহনের লঙ্গলখালি নিজের বাড়িতে যাওয়ার পথে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকরা তোপের মুখে পড়েন। এসময় কয়েকটি ক্যামেরা ভাঙচুর করা হয়।

আওয়ামী লীগের পক্ষ থেকে অভিযোগ করা হয়- মেজর হাফিজ তার নির্বাচনী এলাকায় এসেই আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। সকালে আওয়ামী লীগের নির্বচানী প্রচারণা চলাকালে আওয়ামী লীগের কর্মীদের ওপর মেজর হাফিজের গাড়ি উঠিয়ে দেয়। এতে ৪ জন আহত হয়।

অপর দিকে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়- শনিবার সকালে মেজর হাফিজ তার নির্বাচনী এলাকায় এলে আওয়ামী লীগের লোকজন তার গাড়িতে হামলা এবং ভাঙচুর করে। পরে দুপুরে লালমোহন উপজেলার লাঙ্গলখালী এলাকায় তাদের নেতা-কর্মীদের ওপর কয়েক দফা হামলা ও ভাঙচুর করা হয়।

তজুমদ্দিন থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক আহমেদ বরিশালটাইমসকে জানান, সংঘর্ষের ঘটনায় কাউকে বা কোনো গাড়ি আটক করা হয়নি। এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন