২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আল-জাজিরা বিতর্ক: রাষ্ট্রদ্রোহ মামলার নথি আদালতের ফেরত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০০ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বাংলাদেশ ও সরকারের সুনামহানী করে তথ্যচিত্র প্রচারের দায়ে আল-জাজিরা টেলিভিশনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার নথি বাদীকে ফেরত দিয়েছে আদালত। প্রতিবেদনটির সঙ্গে সংশ্লিষ্ট জুলকারনাইন সামি ও তাসনিম খলিলসহ চারজনের বিরুদ্ধে মামলাটির নথি তৈরি করা হয়।

রাষ্ট্রদ্রোহ মামলায় রাষ্ট্রের অনুমোদন না নেয়ায় নথিটি ফেরত দিয়েছেন ঢাকার মহানগর হাকিম শহীদুল ইসলাম। মঙ্গলবার মহানগর হাকিম শুনানি শেষে এই আদেশ দেন।

‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক একটি প্রতিবেদন প্রচার করে কাতারভিত্তিক টেলিভিশন আল-জাজিরা। এতে বাংলাদেশ ও সরকারকে হেয় করে তথ্যচিত্র প্রচারের অভিযোগ আনেন বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি করেন। ১৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মামলাটি করেন মশিউর মালেক। পরের দিন আদালত মামলাটি গ্রহণের বিষয়এ আদেশের জন্য ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

মামলায় আসামি করা হয়, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্কের ভারপ্রাপ্ত মহাপরিচালক মোস্তফা সউয়াগ, শায়ের জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল ও যুক্তরাজ্য প্রবাসী ডেভিড বার্গম্যানকে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন