১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আশ্রয় নেওয়া ভারতীয় জেলেদের সঙ্গে প্রতিনিধিদলের সাক্ষাত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৫ অপরাহ্ণ, ০৯ জুলাই ২০১৯

পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দর কোস্ট গার্ডের কাছে ঝড়ের কবলে পড়ে আশ্রয় নেওয়া ৫১৬ ভারতীয় জেলেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বরিশাল ও খুলনাস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার আর কে রায়নাসহ একটি প্রতিনিধিদল। মঙ্গলবার সকালে প্রতিনিধিদল পায়রা কোস্ট গার্ড ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগনা এবং আশপাশের এলাকার জেলেদের খোঁজ-খবর নিয়েছেন বলে কলাপাড়া উপজেলা প্রশাসন নিশ্চিত করেছেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, সাগর উত্তাল হলে দিগভ্রান্ত হয়ে এই ট্রলারগুলো বাংলাদেশের জলসীমায় প্রবেশ করায় পায়রা কোস্ট গার্ডের কাছে আশ্রয় নেয়। ভারতীয় জেলেদের সঙ্গে ভারতীয় সহকারী হাইকমিশনার সাক্ষাৎ করে সন্তোষ প্রকাশ করেন।

কলাপাড়া কোস্ট গার্ড সূত্রে জানা গেছে, ভারতীয় জেলেরা কোস্ট গার্ডের কাছে নিরাপদ আশ্রয়ে রয়েছে। বর্তমানে সাগর উত্তাল রয়েছে। সাগর এবং আবহাওয়া অনুকূলে আসলেই উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক জেলেদের ভারতীয় জলসীমানায় পৌছে দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে। আশ্রয় নেওয়া ভারতীয় জেলেদের জন্য চাল, ডাল, তেলসহ প্রয়োজনীয় রসদ সরবরাহের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, সমুদ্র উত্তাল হওয়ার কারণে গত ৬ জুলাই, শনিবার রাতে পটুয়াখালীর মৌডুবী চ্যানেল হয়ে রাবনাবাদ চ্যানেলে চলে আসে। পর দিন রবিবার ৭ জুলাই পায়রা কোস্ট গার্ড সদস্যদের কাছে আশ্রয় নেয় ৩২টি মাছধরা ট্রলারসহ ভারতীয় ৫১৬ জেলে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন