২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আ.লীগের মনোনয়ন ফরম নিলেন মাশরাফি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০০ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন দেশ সেরা ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজ রোববার দুপুর পৌনে ২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে নড়াইল-২ সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

এ সময় মাশরাফিকে মনোনয়ন ফরম তুলে দেন অওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাতে। ফরমের কার্যাদি সম্পন্ন করে মাশরাফি পূনরায় তা তুলে দেন দলের সাধারণ সম্পাদকের হাতে।

মনোনয়ন কেনার আগে মাশরাফি বিন মর্তুজা সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। সেখানে প্রধানমন্ত্রীকে পায়ে ছুঁয়ে সালাম করে দোয়া চেয়ে নিন তিনি। এসময় তার সঙ্গে গণভবনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য নাজিম আহমেদ ও নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও প্রমুখ।

এর আগে গতকাল শনিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের টিপু জানান, মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান দুজনেই আওয়ামী লীগের সম্পাদক ওবায়দুল কাদেরকে সকালে ফোন করেছেন। ফোনে তারা নিশ্চিত করেছেন, রোববার বেলা ১১টায় তারা নিজ নিজ আসনের জন্য মনোনয়নপত্র কিনবেন।

যদিও রাতে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসেন সাকিব আল হাসান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা জানান, বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিজের খেলা চালিয়ে যেতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাকিব গতকাল গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এ সময় প্রধানমন্ত্রী তাকে বলেন, ‘সামনে বিশ্বকাপ আছে। তুমি খেলা চালিয়ে যাও।’

প্রধানমন্ত্রীর এই নির্দেশের পর মনোনয়নপত্র না কেনার সিদ্ধান্ত নেন সাকিব। গতকাল রাতে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’ তবে আগে নির্বাচন করার কথা জানিয়ে এখন কেন সিদ্ধান্ত পরিবর্তন—এ বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি সাকিব আল হাসান।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন