২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

আ.লীগ অফিসে ককটেল বিস্ফোরণ: বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:২৪ অপরাহ্ণ, ০৫ ডিসেম্বর ২০২২

আ.লীগ অফিসে ককটেল বিস্ফোরণ: বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের মঠবাড়িয়ার আ.লীগ অফিস ভাংচুর ও ককটেল বিস্ফেরণ ঘটানোর অভিযোগে দেড় শতাধিক নেতা কর্মির বিরুদ্ধে মমলা হয়েছে।

উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম মোল্লা বাদী হয়ে রোববার রাতে পৌর বিএনপি’র সাবেক সভাপতি কে, এম হুমায়ূন কবিরসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ১০২ জনকে নামীয় এবং ৫০জনকে অজ্ঞাতনামা আসামী করে বিস্ফোরক দ্রব্যনিয়ন্ত্রণ আইনে এ মামলা করেন। মামলায় উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি এড. রফিকুল ইসলাম বাবুলকেও আসামী করা হয়।

মামলা সূত্রে জানা যায়, শনিবার (৪ ডিসেম্বর) দিনগত গভীর রাতে বিশ^কাপ ফুটবল খেলা দেখা শেষ করে আবুল কালাম মোল্লা ও অন্যান্য দলীয় নেতা-কর্মিরা বাসায় যাওয়ার পথে বিএনপি ও তার সহযোগি সংগঠনের দেড় শতাধিক নেতা-কর্মি লোহার রড, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র সস্ত্রসহ নিয়ে পৌরশহরের ব্যাংকপাড়াস্থ আ.লীগ অফিসের সম্মুখে এসে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

এতে যুবলীগ অফিসের টিনের বেড়া ও আ‘লীগ অফিসের জানালার গøাসে ব্যাপক ক্ষতি হয়। পরে আসামীরা আ.লীগ নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে অফিসে ককটেল বোমা নিক্ষেপ করে।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন দুলাল মামলাটি মিথ্যা ও গায়েবী দাবী করে বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি‘র মহা সমাবেশে নেতা-কর্মিদের অংশগ্রহনে বাধা দেয়া সরূপ মামলাটি করা হয়েছে। এ মামলা দিয়ে মঠবাড়িয়া বিএনপিকে দুর্বল করা যাবেনা বরং আরো শক্তিশালী হবে।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার মামলা সত্যতা নিশ্চিত করে, বলেন খবর পেয়ে ওই রাতেই টহল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত আছে।

 

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন