২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ইমার্জিং কাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশাল সংগ্রহ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪৪ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০১৮

আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচ হারায় ইমার্জিং কাপে বেশ কঠিন সমীকরণের সামনে পড়ে গিয়েছিল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। শেষ চারের টিকিট পেতে জিততে হবে পরের দুই ম্যাচ, মিলতে কিছু সমীকরণও।

এমতাবস্থায় নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংকে ২৮ রানে হারানোর পর পাকিস্তানের বিপক্ষে রানপাহাড়ে চড়েছে নুরুল হাসান সোহানের দল। জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি ও মোসাদ্দেক হোসেন সৈকতের হাফসেঞ্চুরিতে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০৯ রান করেছে বাংলাদেশ।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসান উদ্বোধনী জুটিতে যোগ করেন ৪৮ রান। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন জাকির। ৬৯ বলে ৮ চারের মারে ঠিক ৬৯ রান করে সাজঘরে ফেরেন সিলেটের এ তরুণ।

জাকিরের বিদায়ের খানিক পর দলীয় ১৫১ রানের মাথায় ব্যক্তিগত অর্ধশত থেকে এক রান দূরে থাকতে থামেন নাজমুল শান্ত। ৫৪ বলে ৪টি চারের মারে সাজান নিজের ইনিংস। পাঁচ নম্বরে নেমে আফিফ হোসেন ধ্রুবও ফিরে যান অল্পেই।

তবে পঞ্চম উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের দখলে নিয়ে নেন মোসাদ্দেক ও রাব্বি। দুজন মিলে মাত্র ৯৭ বলে গড়েন ১২৬ রানের জুটি। ৫ চার ও ২ ছক্কার মারে মাত্র ৪৬ বলে ৫৬ রান করে আউট হন রাব্বি।

তবে শেষপর্যন্ত অপরাজিত থাকেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মোসাদ্দেক। দলকে ৩০৯ রানের লক্ষ্যে পৌঁছে দেয়ার পথে মোসাদ্দেকের ব্যাট থেকে আসে ৭৪ বলে ৮৫ রানের ইনিংস। ৩টি চারের সাথে ৪টি ছক্কা হাঁকান তিনি।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন