১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ইলিশের কেজি ২০০!, মাইকিং করে বিক্রি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৮ অপরাহ্ণ, ০২ আগস্ট ২০২১

ইলিশের কেজি ২০০!, মাইকিং করে বিক্রি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পিরোজপুর >> পিরোজপুরের নাজিরপুরে মাইকিং করে ২শ টাকা কেজি দরে কাটা ইলিশ (কেটে পিস করে) বিক্রি করা হচ্ছে। মাহেন্দ্রা গাড়িতে করে শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে এ মাছ বিক্রি করা হয়। দামে কম ও কোটার কোনো কাজ না থাকায় একশ্রেণির ক্রেতা ওই মাছ কিনছেন বেশ আগ্রহ করে। রোববার সকালে উপজেলার কালিবাড়ি এলাকার পুরাতন গ্রামীণ ব্যাংকের সামনে বসে ওই মাছ বিক্রি করছেন বিক্রেতারা।

সরেজমিন দেখা গেছে, একটি মাহেন্দ্রা গাড়িতে করে তিনজন ওই মাছ বিক্রি করছেন। গাড়িতে ৬টি কার্টনে ভরা ওই মাছ। স্থানীয় একশ্রেণির নিম্নআয়ের লোকজন ওই মাছ ক্রয় ও তা দেখতে ভিড় করছেন। আবার কেউ বিদেশি মাছ ও অস্বাস্থ্যকর বলে তা ক্রয় না করে চলে যাচ্ছেন।

কাটা ইলিশ মাছ বিক্রয় সম্পর্কে জানতে চাইলে ওই মাহেন্দ্রা গাড়িতে থাকা  বিক্রেতা মাসুম হাওলাদার জানান, তারা খুলনার ‘রূপসা সীমুল’ নামের একটি কোম্পানির বেতনভুক্ত হিসেবে কাজ করেন। তাদের মতো আরও ৩ হাজারেরও বেশি গাড়িতে প্রায় ১০ হাজার লোক প্রতিদিন বিভিন্ন স্থানে এ মাছ বিক্রি করছেন।

মাছ নজরুল ইসলাম বরিশালটাইমসকে জানান, বাজারে এক কেজি ছোট ইলিশ (জাটকা) ক্রয় করতে গেলে ৫শ থেকে ৬শ টাকা লাগে। কিন্তু এখানে বিক্রি করা  মাছগুলো দেখতে বেশ টাটকা। কোটা ও সাইজেও বেশ বড় এবং দাম বেশ কম তাই এক কেজি কিনলাম।
উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল বরিশালটাইমসকে জানান, এ মাছগুলো কতটা  স্বাস্থ্যসম্মত তা আমার জানা নেই। তবে এমন মাছ বিক্রির খবর এর আগে শুনিনি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন