২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উচ্ছেদ অভিযানে স্থানীয়দের ধাওয়া: গর্তে পড়ে গেলেন ম্যাজিস্ট্রেট

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০২৩

উচ্ছেদ অভিযানে স্থানীয়দের ধাওয়া: গর্তে পড়ে গেলেন ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রাজধানীর কল্যাণপুরে অবৈধ দখল উচ্ছেদে অভিযান চালাতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের ধাওয়ার মুখে পড়েন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তারা।

এ সময় গর্তে পড়ে গিয়ে পায়ে আঘাত পেয়েছেন ডিএনসিসি অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী। গতকাল সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ডিএনসিসি কর্মকর্তারা জানান, কল্যাণপুর জলাধারের জায়গা দখল করে অবৈধভাবে অর্ধশতাধিক বস্তিঘর গড়ে তোলা হয়েছে। আজ সকাল ১০টার দিকে সেখানে অভিযানে যান ডিএনসিসি কর্মকর্তারা।

তাদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নিজস্ব কর্মী ছিল। অভিযানকারী দলের সদস্যরা ওই জায়গায় পৌঁছালেই বস্তিবাসী ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন এবং ধাওয়া দেন।

ধাওয়া থেকে বাঁচতে পিছু হটেন ডিএনসিস কর্মকর্তা ও পুলিশ সদস্যরা। তখনই আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আবেদ আলী দৌড়ে যাওয়ার সময় একটি গর্তে পড়ে যান এবং পায়ে আঘাত পান। পরে পুলিশ সদস্যরা কাঁদানে গ্যাসের শেল ও দুটি রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

ডিএনসিসি অভিযোগ, স্থানীয় বাসিন্দারা তাদের দুইটি ব্যাক-হো লোডার, একটি পে-লোডার এবং একটি ডাম্প ট্রাক ভাঙচুর করেন। এতে তিনজন অপারেটর ও একজন চালক আহত হয়েছেন। এ ঘটনায় মিরপুরে দারুস সালাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উচ্ছেদ অভিযানে জলাধারের এক একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

এ ছাড়া কল্যাণপুর জলাধারের জায়গায় গড়ে ওঠা প্রায় ৩০টি দোকান, ২০টি বস্তিঘর, দুইটি রিকশার গ্যারেজসহ অবৈধ মালপত্র উচ্ছেদ করা হয়।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম বলেন, স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি।

তাই ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এই জায়গার অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন