১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উজিরপুরে নৌকার মাঝি হতে চান মজিদ সিকদার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৭ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বরিশালের উজিরপুর উপজেলার সম্ভাব্য প্রার্থীদের নিয়ে সর্বত্র শুরু হয়েছে নানা গুঞ্জন। ইতোমধ্যে আওয়ামী লীগের অনেক প্রার্থী কৌশলে নিজেকে নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিচ্ছেন।

তবে বসে নেই বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যানরা। তাঁরাও কৌশলে মাঠ গোছাতে ও দলের সিনিয়র নেতৃবৃন্দের সান্নিধ্য পেতে যে যার মতো তদবির করে এগিয়ে যাচ্ছেন।

দলীয় প্রতীকে দ্বিতীয় বারের আগামী উপজেলা পরিষদ নির্বাচনে উজিরপুরে এবার নৌকার মাঝি হতে চান উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা যুবলীগের সফল সভাপতি আব্দুল মজিদ সিকদার বাচ্চু। তিনি ১৯৬৫ সালে উপজেলা সদরের উজিরপুর গ্রাম বর্তমান পৌরসভার ৬নং ওয়ার্ডে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম মোঃ মোকছেদ আলী সিকদার।

দীর্ঘদিন ধরে উজিরপুর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থেকে দলের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন আব্দুল মজিদ সিকদার বাচ্চু। দলীয়ভাবে উপজেলার প্রতিটি এলাকায় বেশ শক্তপোক্ত অবস্থানে রয়েছেন এই ত্যাগী আওয়ামী লীগ নেতা। পাশাপাশি উপজেলার একজন সনামধন্য ব্যবসায়ী হিসেবেও খুব নাম-ডাক রয়েছে তার।

যদিও ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত উজিরপুর পৌরসভার নির্বাচনে আব্দুল মজিদ সিকদার বাচ্চু মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে সেই সময় তিনি নিজের চাওয়াকে ত্যাগ করে প্রার্থীতা থেকে সড়ে দাড়ান। এমনকি তিনি কোনো প্রকার হতাশ না হয়ে নিজ নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের সকল কার্যক্রম পরিচালনা করে নৌকার মনোনিত প্রার্থীকে জয়যুক্ত করতে প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন।

উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ সিকদার বলেন, ‘আমি এরশাদ বিরোধী আন্দোলনের তৎকালীন সময়ে উজিরপুর আলহাজ্ব বি.এন.খান ডিগ্রী কলেজের ছাত্র ঐক্য পরিষদের যুগ্ন আহব্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছি। পরবর্তীতে ২০০১ সাল থেকে উজিরপুর উপজেলা যুবলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে যুক্ত হন।

মজিদ সিকদার এই প্রতিবেদককে আরও বলেন, এরপর তিনি নিজে নিরলস পরিশ্রমের মধ্য দিয়ে উপজেলার নয়টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডে যুবলীগের কমিটি গঠন করে। টানা দুই বছর উজিরপুর আওয়ামী লীগের রাজনীতিতে ওতপ্রোতভাবে যুক্ত থেকে ২০০৩ সালে বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলের মাধ্যমে উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন।

সেই থেকে তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দীর্ঘ নয় বছর কাজ করেছেন। সর্বশেষ ২০১২ সালের ডিসেম্বরে মজিদ সিকদার বাচ্চু দলীয় কাউন্সিলে নেতাকর্মীদের বিপুল ভোটে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে এখনও দায়িত্ব পালন করছেন’।

আব্দুল মজিদ সিকদার বাচ্চু আরো বলেন, ‘এর বাইরে বিভিন্ন সামাজিক কর্মকান্ড ও প্রচার-প্রচারণার মাধ্যমে আমি নিজেকে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রস্তুত করেছি। কিন্তু সব সিদ্ধান্তই নেবেন দলীয় প্রধান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। তবে আমার লক্ষ্য হলো জননেত্রী শেখ হাসিনার আদর্শে সকলকে অনুপ্রাণিত করে উজিরপুরে একটি দক্ষ, শিক্ষিত, কর্মঠ ও মানবিক প্রজন্ম গড়ে তোলা’।

উল্লেখ্য, উজিরপুর উপজেলা পরিষদটি একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন