২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উজিরপুরে বাচ্চুকে আ’লীগের মনোনয়ন দেয়ায় তৃণমূলে উচ্ছ্বাস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ০৮ ফেব্রুয়ারি ২০১৯

বরিশালের উজিরপুর উপজেলা আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি আব্দুল মজিদ সিকদার বাচ্চুকে উজিরপুর উপজেলা পরিষদ নির্বচানে আ’লীগের প্রার্থী হিসাবে চূড়ান্ত করায় উজিরপুর উপজেলা আ’লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও আনন্দের জোয়ার লক্ষ্য করা গেছে। গত বুধবার ৬ ফেব্রুয়ারি জেলা আ’লীগের বর্ধিত সভায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চুকে প্রার্থী হিসাবে চূড়ান্ত করে কেন্দ্রে তালিকা প্রেরণ করে।

গত দুইদিন ধরে উজিরপুর উপজেলার বিস্তীর্ণ জনপদগুলো থেকে শুরু করে চায়ের দোকানের আড্ডায় আলোচিত মজিদ সিকদার বাচ্চুকে আ’লীগের মনোনয়ন দেয়ার কথা। রাজনৈতিক অঙ্গনে ক্লিনম্যান হিসাবে পরিচিত আব্দুল মজিদ সিকদার বাচ্চু দীর্ঘ সময় ধরে উজিরপুর উপজেলা আ’লীগের তৃণমূল থেকে শুরু করে শীর্ষ পর্যায় পর্যন্ত দলকে সংগঠিত করে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে উজিরপুর উপজেলা আ’লীগকে অন্যতম সংগঠনে পরিণত করেছেন। কোন সময়ই দল থেকে আদর্শচ্যুত না হওয়া কর্মী আব্দুল মজিদ সিকদার বাচ্চু উজিরপুর উপজেলা আ’লীগ ও তার সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের প্রাণপ্রিয় ব্যক্তিতে পরিণত হয়েছেন।

উজিরপুরের রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজে তার রয়েছে ব্যাপক সুনাম ও সদা হাস্যোজ্জ্বল এবং সব শ্রেণি-পেশার মানুষের অনন্য ব্যক্তিত্বের অধিকারী। উজিরপুরের রাজনীতি ও নির্বাচনী গেম মেকার হিসাবে খ্যাত বাচ্চু বিগত পৌরসভার নির্বাচনে দলের প্রার্থী হিসাবে মনোনয়ন চেয়েছিলেন। ওই নির্বাচনে সে মনোনয়ন না পেয়েও দলের জয়ে প্রসংশনীয় ভুমিকা পালন করে বিএনপি’র ঘাটি হিসাবে খ্যাত উজিরপুরকে নৌকার জয় উপহার দেন।

উজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারি হিসাবে তাকে মনোনীত করায় জেলা আ’লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও সম্পাদক তালুকদার মো. ইউনুসকে অভিনন্দন জানিয়েছেন উজিরপুরের বিভিন্নস্তরের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। উজিরপুর পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত মোকসেদ আলী সিকদারের পুত্র মজিদ সিকদার বাচ্চু ছাত্র রাজনীতি থেকেই উজিরপুরের এক জনপ্রিয় ব্যক্তি। তাঁর বড় ভাই আব্দুল হাকিম সিকদার দীর্ঘ সময় ধরে উজিরপুরের জনপ্রতিনিধি হিসাবে কাজ করেন।

২০০৩ সালে আ’লীগের দুঃসময়ে যুবলীগের উপজেলা সভাপতির দায়িত্ব নিয়ে উজিরপুরে যুবলীগকে শক্তিশালী সংগঠনে পরিণতকারী বাচ্চুকে পরবর্তীতে আ’লীগের সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। বর্তমানে ওই দায়িত্বে থাকা মজিদ সিকদার বাচ্চু উপজেলা আ’লীগের প্রাণ ভোমরা হিসাবে পরিচিত। তিনি নিজে নিরলস পরিশ্রমের মধ্যে দিয়ে উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডের তৃণমূল আ’লীগের নেতাকর্মীদের সংগঠিত করে উজিরপুর আ’লীগকে অতিতের যে কোন সময়ের তুলনায় বেশ শক্তিশালী সংগঠনে পরিণত করেছেন।

উপজেলা আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের অভিমত কর্মীবান্ধব বাচ্চু আগামী নির্বাচনে দলের প্রার্থী হিসাবে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবেন।’’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন