২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উজিরপুরে ৫ দোকানঘর ও আ’লীগ অফিস আগুনে ভস্মীভূত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, ০৮ ডিসেম্বর ২০১৭

বরিশালের উজিরপুরে সন্ধ্যা নদী লাগোয়া উপজেলার দাসেরহাট বাজারে অগ্নিকান্ডে ৫টি দোকানঘর ও আ’লীগের শাখা কার্যালয় পুড়ে ভস্মীভূত হয়েছে। প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে বানারীপাড়া দমকল ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (৮ ডিসেম্বর) রাত ৪টার দিকে উপজেলার গুঠিয়া ইউনিয়নের দাসেরহাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত না হলেও ব্যবসায়ীদের প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার (৮ ডিসেম্বর) রাত ৪টার দিকে মো: মাসুদ রানা সম্রাটের চাউল ও গ্যাস সিলিন্ডারের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী সবুজ হাওলাদারের মুদি মনোহরি সবুজ ষ্টোর, ইমরান হোসেন সুজনের সুজন মোবাইল ঘর, কুদ্দুস তালুকদারের কুদ্দুস গার্মেন্টস এন্ড বস্ত্রালয়, তোয়াজ্জেল হোসেনের মুদি মনোহরি দোকান ও গুঠিয়া ইউনিয়ন আ’লীগের শাখা কার্যালয় পুড়ে ছাই হয়ে যায়।

পরে স্থানীয়রা ও বানারীপাড়া ফায়ার সার্ভিস ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে ৫টি দোকানঘর ও আ’লীগের শাখা কার্যালয়ের সর্বস্ব পুড়ে যায়।

এ ঘটনায় দাসেরহাট বাজার কমিটির সভাপতি মো: নূর খান (দুলাল) জানিয়েছেন, অগ্নিকান্ডের খবর দেওয়ার সাথে সাথে বানারীপাড়া উপজেলা দমকল ইউনিট ও উজিরপুর থানা পুলিশের সদস্যরা অতিদ্রুত ঘটনাস্থলে এসে কাজ শুরু করলে বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা হয়েছে। তার দাবি অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার অগ্নিকান্ডে ৫টি দোকানঘর ও আ’লীগ কার্যালয় ভস্মীভূত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বাজার কমিটির সাধারন সম্পাদক ও আ’লীগ নেতা জাহাঙ্গীর হোসেন অতি আক্ষেপের সাথে নিশ্চিত করে এই প্রতিবেদককে বলেন, স্থানীয় বিএনপির নেতাকর্মীরা পরিকল্পিতভাবে দাসেরহাট বাজারে আ’লীগের শাখা কার্যালয়সহ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে আগুন দিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের’র প্রস্তুতি চলছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন