২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৬ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০১৯

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় ভোটই হচ্ছে না। কারণ এই দুই উপজেলার সব পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল অনুযায়ী গতকাল মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রত্যাহার শেষে আজ বুধবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। এখন এই ধাপে ৮৪টি উপজেলায় আগামী ১০ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ১৯ জনের মধ্যে আছেন চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন।
যে ৭ উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন সেগুলো হলো—পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জামালপুরের সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী, এবং জয়পুরহাট সদর। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুরের প্রার্থীরা।
নারী ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লালমনিরহাট সদর, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর, নাটোর সদর, রাজশাহীর গোদাগাড়ী এবং জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জের প্রার্থীরা।

নির্বাচন কমিশন সূত্র জানায়, দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র বাছাই শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মতো অবস্থায় আছেন ২৪ প্রার্থী। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষে দিনে এঁদের কেউ প্রত্যাহার না করলে রিটার্নিং কর্মকর্তা তাঁদেরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন