২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্মগ্রহণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৪ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২৩

একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্মগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইসলাম শান্তির ধর্ম, আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবনব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে মাদারীপুরের কালকিনি উপজেলায় একই পরিবারের ৪ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে এফিডেভিট করে তারা সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মগ্রহণ করেন।

শুক্রবার জুম্মার নামাজের পর তাদের জন্য বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।

সরেজমিনে ওই এলাকায় গিয়ে জানা যায়, পৌর এলাকার পশ্চিম মিনাজদী গ্রামের অশোক মিত্র (৬৫) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে বৃহস্পতিবার স্বপরিবারে আদালতে গিয়ে নাম পরিবর্তনে করে আবদুল্লাহ এবং স্ত্রী পার্বতী মিত্রের (৫০) স্থলে খাদিজা বেগম, বড় ছেলে আকাশ মিত্রের (৩০) স্থলে আব্দুর রহমান, ছোট ছেলে অরণ্য মিত্রের (২৫) স্থলে মুহাম্মদুল্লাহ নাম রেখে ইসলাম ধর্ম গ্রহণ করেন। আব্দুর রহমান ও মুহাম্মদুল্লাহ দিনমজুরের কাজ করে পরিবারের ভরণ-পোষণ করেন।

আব্দুল্লাহ ইসলাম ধর্মগ্রহণ শেষে সাংবাদিকদের জানান, শৈশব থেকেই আমি ইসলাম ধর্মের প্রতি দুর্বল ছিলাম। বিয়ের পর সংসার জীবনের একপর্যায়ে স্ত্রীর কাছে বিষয়টি প্রকাশ করলে সে আমাকে অনুপ্রাণিত করে। দীর্ঘ সময়ে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (স) প্রতি বিশ্বাস রেখে স্বপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। বর্তমানে কালকিনির পশ্চিম মিনাজদী গ্রামে আমরা পরিবার নিয়ে বসবাস করে আসছি।

তাদের ইসলাম গ্রহণের তথ্য নিশ্চিত করে কালকিনি পৌরসভার মেয়র এসএম হানিফ জানান, আবদুল্লাহ পরিবার নিয়ে পৌর এলাকা পশ্চিম মিনাজী গ্রামে বসবাস করে আসছেন। তারা ইসলাম ধর্মগ্রহণ করেছেন শুনে আমরা খুশি হয়েছি। এখন তিনি আমার মুসলিম ভাই। তাকে ও তার পরিবারের সবাইকে সহযোগিতা করা হবে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন