২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

একদিনে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৯ অপরাহ্ণ, ২৫ জুন ২০২০

বিশেষ বার্তা পরিবেশক:: সংবাদের শিরোনামটি শুনে হয়তো অনেকে অবাক হতে পারেন। আবার কেউ এমন সংবাদ অবিশ্বাস্য বলেও মনে করতে পারেন। কিন্তু মোটেও অবান্তর নয়, হ্যা এমন ভয়াবহ পরিস্থিতির সম্মুখিন হয়েছে ভারতকে। দেশটির বিহার নামক প্রদেশে বজ্রপাতেই মারা গেছেন ৮৩ জন। বিহারের স্থানীয় সরকার বৃহস্পতিবার এই সংখ্যা প্রকাশ করেছে। একই সাথে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রদেশটির মুখ্যনন্ত্রী নীতিশ কুমার।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বিহারের গোপালগঞ্জে মৃত্যু হয়েছে ১৩ জনের। মধুবনী ও নাওয়াদায় ৯ জন করে মারা গেছে। ভাগলপুরে ৬ জন ও সিওয়ানে ৬ জন, দ্বারভাঙা, বাংকা, ইস্ট চম্পারণে পাঁচজন করে ও খাগাড়িয়া এবং ঔরঙ্গাবাদে তিনজনের করে মৃত্যু হয়েছে।

এছাড়া ওয়েস্ট চম্পারণ, কৃষ্ণগঞ্জ, জামুই, জাহানবাদ, পূর্ণিয়া, সুপুল, বক্সার, কাইমুর প্রতিটি জেলায় ২ জনের করে মৃত্যু হয়েছে। সমস্তিপুর, শিবহার, সরন, সীতামারী ও মাধেপুরে একজনের করে মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রী নীতিশ কুমার মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন।

সূত্রের খবর হচ্ছে- খারাপ আবহাওয়ার সতর্কবার্তা ছিল আগে থেকেই। তবে তার চেহারা যে এতটা ভয়ঙ্কর হবে, তা ভাবা যায়নি। একাধিক জেলায় মৃত্যুর ঘটনা ঘটেছে। সংবাদসংস্থা মৃত্যুর খবর প্রকাশ করলেও সংখ্যাটা জানা যায়নি। তবে সন্ধ্যায় বিহার সরকাররে পক্ষ থেকে এই সংখ্যা প্রকাশ করা হয়েছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন