২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

একসঙ্গে এসএসসি পাশ বাবা-মেয়ে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, ৩০ নভেম্বর ২০২২

একসঙ্গে এসএসসি পাশ বাবা-মেয়ে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: খাগড়াছড়ির পানছড়িতে বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাশ করেছে। একসঙ্গে শাহজাহান ও তার মেয়ে সুমাইয়া বিনতে শ্রাবন্তী পরীক্ষা দেন। তাদের বাড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামে।

সোমবার এসএসসির ফল প্রকাশের পর মঙ্গলবার বিষয়টি এলাকার মানুষ জানতে পারে।  উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাস করা শাহজাহান পেশায় একজন মোটরসাইকেল ভাড়ায় চালক। তিনি জানান, আমার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে।

বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তী) এবার এসএসসি পরীক্ষায় উল্টাছড়ি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ পেয়ে পাশ করেছে। আমি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আওতাধীন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে পেয়েছি।

সোমবার এসএসসির ফল প্রকাশ হলেও বাবা-মেয়ের একসঙ্গে পাসের বিষয়টি এলাকায় জানাজানি হয়। এর পর মঙ্গলবার বাবা-মেয়ে পাসের খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

সদ্য এসএসসি পাশ করা সুমাইয়া জানায়, আমার বাবা অনেক পরিশ্রম করেন আমাদের জন্য। আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছে, তেমনি তিনি নিজেও সার্টিফিকেট পেতে পরীক্ষা দিয়ে পাশ করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেটও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সবাই বাবার এই সফলতায় আনন্দিত।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আবুল হাসেম জানান, বাবা-মেয়ের এসএসসি পাশের খবরে তাকে অভিনন্দন জানাতে গেছি। প্রকৃতপক্ষে শিক্ষার কোনো বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন