২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

একসঙ্গে তিন সন্তানের জন্ম: নাম স্বপ্ন-পদ্মা-সেতু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ১৯ জুন ২০২২

একসঙ্গে তিন সন্তানের জন্ম: নাম স্বপ্ন-পদ্মা-সেতু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে সারাদেশে যখন উৎসবের আমেজ বিরাজ করছে। ঠিক সেই সময়ে নারায়ণগঞ্জের এক গৃহবধূর ঘরে একসাথে জন্ম নেয়া তিন সন্তানের নাম রেখেছেন স্বপ্নের পদ্মা সেতুর নামে। এ নিয়ে নারায়ণগঞ্জসহ সারাদেশে ব্যাপক আলোচনা চলছে। তাদের তিন ছেলে মেয়ের নাম হচ্ছে স্বপ্ন, পদ্মা ও সেতু। তিন সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন শিশুদের মা’সহ পরিবারের স্বজনরা।

নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ এলাকার গৃহবধূ সায়মা আক্তার এ্যানি। স্বামী আশরাফুল ইসলাম ব্যবসায়ী। স্ত্রীর গর্ভে সন্তান আসার পর থেকেই আনোয়ার খান মডার্ন হাসপাতালের গাইনী চিকিৎসক ডাক্তার বেনজীর হক পান্নার তত্ত্বাবধায়নে ছিলেন। আলট্রাসোনোগ্রামেই ধরা পড়ে গর্ভে তিন সন্তান। এ কারণে বিশেষ যত্ন শুরু করেন ডাক্তার।

নিয়মিত চেকআপের পর শুক্রবার (১৭ জুন) নারায়ণগঞ্জ নগরীর হেলথ রিসোর্ট হাসপাতালে জন্ম নেয় ফুটফুটে তিন শিশু। প্রথম জন্ম নেয় ছেলে শিশুটি। তারপর একে একে জন্ম নেয় দুই মেয়ে শিশু।

সায়মা আক্তার এ্যানির চিকিৎসক বেনজীর হক পান্না সাংবাদিকদের জানান, তিনটি শিশু জন্মের পর থেবে আল্লাহর অশেষ রহমতে ভালো আছে। ওজন ঠিক আছে। সিজারিয়ান অপারেশন করে প্রথম সন্তান মাকে দেখানোর পর হঠাৎ কেমন করে যেন মুখ দিয়ে বের হয়ে আসে এই যে তোমার স্বপ্নের সন্তান। তিনি বলেন, একে একে বাকি দু’টি সন্তান বের করে তাদের বলি, দেশের আলোচিত সেতু আমাদের টাকায় নির্মিত পদ্মা সেতুর নামে তোমার তিন সন্তানের নাম রাখতে চাই। রোগীর পরিবার তাতে রাজি হয়ে যায়। নাম রাখি স্বপ্ন, পদ্মা ও সেতু। স্বপ্নের পদ্মা সেতুর নামে।

একসাথে তিন সন্তান জন্ম দেয়ায় খুশি এ্যানির পরিবারের সসদ্যরা। এ্যানি বলেন, তার তিন সন্তান যেন ভালো থাকে। এজন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি আরও বলেন, তার প্রথম সন্তান ছেলে। এখন আরও তিনটি সন্তান হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া।

এর আগে এ্যানির শাশুড়ি মারা যাওয়ার পর থেকে পুরো পরিবারটি শোক সাগরে ভাসছিল। কিন্ত এক বছরের মাথায় ভাই আশরাফুর ইসলাম অপুর ঘরে একসাথে তিনটি সন্তান জন্ম নেয়ায় পরিবারটিতে সুখের বন্যা বইছে।

নারায়ণগঞ্জের বেসরকারি হাসপাতাল হেলথ রিসোর্ট হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছে মা ও তিন শিশু। প্রতিদিনই হাসপাতাল কর্তৃপক্ষ মা ও তিন বাচ্চাদের প্রতি আলাদা খেয়াল রাখছেন। বর্তমানে তিন শিশু ও মা সুস্থ আছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন