২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

একাকী হামলাকারি জঙ্গি গ্রেপ্তার, ছিলো ত্রাস সৃষ্টির পুরো প্রস্তুতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫১ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক লোন উলফ (একাকী হামলাকারী) সদস্য সবুজ শেখকে (২৬) নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। জননিরাপত্তা বিপন্ন করে ত্রাস সৃষ্টি ও জিহাদের প্রস্তুতি নিচ্ছিলো বলে স্বীকার করেছে এই জঙ্গি।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন। সোমবার (২৭ জুলাই) রূপগঞ্জের তারব এলাকায় অভিযান চালিয়ে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) তাকে গ্রেপ্তার করে।

এটিইউ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গোপন সংবাদ ও প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে সবুজ শেখ নামে জঙ্গি সংগঠনের এই সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তার থেকে জঙ্গি কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবুজ নিজেকে এবিটির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। অনলাইনে ‘সত্যেও সন্ধানে’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে এবিটির দাওয়াতি ও প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে আসছিলো সে। ‘লোন উলফ মুজাহিদীন’ (একাকী হামলাকারী) গ্রুপে জঙ্গিবাদী প্রচার-প্রচারণা, জননিরাপত্তা বিপন্ন করে ত্রাস সৃষ্টি ও জিহাদের প্রস্তুতি নিচ্ছিলো বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন