২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

এক পরীক্ষার্থীর পাহারায় ১২ জন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩১ অপরাহ্ণ, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

ভোলার মনপুরায় দাখিল পরীক্ষায় শারীরিক শিক্ষা, স্বাস্থ্য, বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ের পরীক্ষার্থী ছিল একজন। আর এই এক পরীক্ষার্থীর জন্য ওই কেন্দ্রে দায়িত্ব পালন করেছে ১২ জন। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) হাজিরহাট হোসাইনিয়া দাখিল পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা চলাকালীন দেখা গেছে এমন চিত্র।

দাখিল পরীক্ষার্থীর নাম সুরমা। সে উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের উত্তর সাকুচিয়া মহিলা দাখিল মাদ্রাসা থেকে গত বছর (২০১৮ সালে) দাখিল পরীক্ষায় ওই বিষয়ে ফেল করায় এবার একাই দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিপু সুলতান বলেন- হাজিরহাট হোসাইনিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষাকেন্দ্রে বৃহস্পতিবার পরীক্ষার্থীর সংখ্যা একজন হলেও দায়িত্বে ছিলেন একজন তদারকি কর্মকর্তা, কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব, দুজন অফিস সহকারী, অফিস সহায়ক দুজন ও তিন পুলিশ সদস্য।

এ ব্যাপারে হাজিরহাট হোসাইনিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোসলেহউদ্দিন জানান, কেন্দ্রে পরীক্ষার্থী একজন হলেও অন্যদিনের পরীক্ষার মতো ছিল সব ধরনের প্রস্তুতি। সবাই অন্যদিনের মতো দায়িত্ব পালন করছেন।

ভোলার মনপুরায় দাখিল পরীক্ষায় শারীরিক শিক্ষা, স্বাস্থ্য, বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ের পরীক্ষার্থী ছিল একজন। আর এই এক পরীক্ষার্থীর জন্য ওই কেন্দ্রে দায়িত্ব পালন করেছে ১২ জন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) হাজিরহাট হোসাইনিয়া দাখিল পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা চলাকালীন দেখা গেছে এমন চিত্র।

দাখিল পরীক্ষার্থীর নাম সুরমা। সে উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের উত্তর সাকুচিয়া মহিলা দাখিল মাদ্রাসা থেকে গত বছর (২০১৮ সালে) দাখিল পরীক্ষায় ওই বিষয়ে ফেল করায় এবার একাই দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিপু সুলতান বলেন, হাজিরহাট হোসাইনিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষাকেন্দ্রে বৃহস্পতিবার পরীক্ষার্থীর সংখ্যা একজন হলেও দায়িত্বে ছিলেন একজন তদারকি কর্মকর্তা, কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব, দুজন অফিস সহকারী, অফিস সহায়ক দুজন ও তিন পুলিশ সদস্য।

এ ব্যাপারে হাজিরহাট হোসাইনিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোসলেহউদ্দিন জানান- কেন্দ্রে পরীক্ষার্থী একজন হলেও অন্যদিনের পরীক্ষার মতো ছিল সব ধরনের প্রস্তুতি। সবাই অন্যদিনের মতো দায়িত্ব পালন করছেন।”

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন