২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

এবার জাবি শিক্ষার্থীদের ওপর এলাকাবাসীর হামলা: আহত ৩০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৯ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: এবার ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে মসজিদের মাইকে মাইকিং করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যারাতের এই হামলায় অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন। এক সপ্তাহ আগে অনুষ্ঠিত একটি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে স্থানীয়দের সঙ্গে জাবি শিক্ষার্থীরা দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। এরই জের ধরে স্থানীয়রা ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া বাজারে শিক্ষার্থীদের মেসে হামলা চালায়। পাশাপাশি তারা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর সংঘবদ্ধ হামলা করে। এই হামলা ঘটনার তিনদিন পূর্বে গত মঙ্গলবার গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মেসে হামলা চালিয়ে তাদের মারধর করে রক্তাক্ত জখম করে বাস শ্রমিকেরা। সেই হামলার ঘটনার রেস কাটতে না কাটতেই এবার রাজধানী ঢাকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা ঘটনা ঘটল।

প্রত্যক্ষদর্শীরা জানায়- কয়েক দফার হামলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী আহত হন। এর মধ্যে ভূগোল ও পরিবেশ বিভাগ ৪২তম ব্যাচের শিক্ষার্থী রুবেলের মাথা ফেটে গেছে। জাবি মেডিকেলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

পরে খবর পেয়ে পুলিশ এসে টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ঘটনাস্থল থেকে জাবি প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সাংবাদিকদের বলেন, পরিস্থিতি আগের চেয়ে এখন অনেকটা স্বাভাবিক। আমাদের ছাত্ররা ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে। আর যারা গেরুয়ার বিভিন্ন বাসায় আটকা পড়েছে তাদের উদ্ধার করার চেষ্টা করছি। এছাড়া ঘটনাস্থলে পুলিশ এসেছে। আমরা তাদের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন