১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

এবার পিরোজপুরে বাস উল্টে আইনজীবী নিহত: ২০ যাত্রী আহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৫ পূর্বাহ্ণ, ২০ মার্চ ২০২৩

এবার পিরোজপুরে বাস উল্টে আইনজীবী নিহত: ২০ যাত্রী আহত

মজিবর রহমান, মঠবাড়িয়া:: এবার পিরোজপুরের মঠবাড়িয়ায় বেপরোয়া গতির একটি বাস উল্টে আইনজীবী নিহতের খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন আরও অন্তত ২০ যাত্রী। রোববার রাতে রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা ইমা পরিবহনের বাসটি মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী নামক স্থানে মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এর কয়েক ঘণ্টা আগে রোববার সকালে খুলনা থেকে রাজধানী ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি বাস মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়। বেপরোয়া গতির বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ‘উড়ে গিয়ে খাদে পড়লে’ এতে চালক-হেলপারসহ অন্তত ১৯ জনের মৃত্যু হয়।

গতকাল সকাল ৮টার ওই দুর্ঘটনার ১৯ ঘণ্টার মাথায় পিরোজপুরের মঠবাড়িয়ায় অনুরুপ ট্রাজেডিতে এবার প্রাণ গেল আইনজীবীর।

মঠবাড়িয়ায় কর্মরত সাংবাদিকেরা জানান, দুর্ঘটনাকবলিত ইমা পরিবহন (ঢাকা-মেট্রো-১২-১৩২৯) বাসটি রোববার রাত সাড়ে আটটার দিকে রাজধানী ঢাকার সায়েদাবাদ থেকে ৪৫জন যাত্রী নিয়ে মঠবাড়িয়া-পাথরঘাটার উদ্দেশে রওনা হয়। রাতে পৌনে তিনটার দিকে মঠবাড়িয়া শহরের কাছাকাছি উত্তর মিঠাখালাী নামক স্থানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের বামপাশে ছিটকে খাদে পড়ে। এতে ২২ যাত্রী গুরুতর আহত হলে তাদের গ্রামবাসী উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুয়েত প্রবাসী হাসপাতালে নিয়ে যায়। তাদের মধ্যে গুরুতর আহত আইনজীবী অবিনাশ মিত্র মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জানা গেছে, স্থানীয় আঙ্গুলকাটা গ্রামের ভূপেন্দ্র মিত্রের ছেলে আইনজীবী অবিনাশ মিত্র মঠবাড়িয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পিরোজপুর জেলা কমিউিনিস্ট পার্টির নেতা। তিনি রাজধানী ঢাকায় ছেলের বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে রোববার দিনগত রাতে বাসযোগে গ্রামের বাড়ি ফিরছিলেন। কিন্তু বাসায় পৌঁছানোর আগেই তাকে বহনকারী বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে।

এই দুর্ঘটনায় আরুতর আহত যাত্রী মঠবাড়িয়া উপজেলার বাসিন্দা আরিফ হোসেন (৪০), হেলেনা বেগম (৫০), সাব্বির হোসেন (১৪), শামীম মিয়া (২৪) এবং পাথরঘাটা উপজেলার নুর আলম (৪৫) ও মিজানুর রহমানকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে মঠবাড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বরিশালটাইমসকে জানান, দুর্ঘটনার পর চালক-হেলপার বাসটি ফেলে পালিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনাকবলিত বাসটি হেফাজতে নিয়েছে। এবং এই ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে, জানান ওসি।’

এদিকে রোববার সকালে মাদারীপুরের শিবচরে ভয়াবহ দুর্ঘটনায় ১৯ জনের প্রাণহানির ঘটনায় বাস মালিককে অভিযুক্ত করে একটি মামলা করেছে হাইওয়ে থানা পুলিশ। হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত দাস রোববার রাত ২টার দিকে মামলাটি করেন।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাইম মোফাজ্জেল জানান, ইমাদ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির হোসেনকে আসামি করে মামলাটি করা হয়। বাসটিতে অতিরিক্ত যাত্রী পরিবহন, বেপরোয়া গতি ও এর ফিটনেসের বিষয়টি মামলায় উল্লেখ করা হয়।

তবে দুর্ঘটনায় চালক ও হেলপার নিহত হওয়ায় তাদের নামে মামলা করা হয়নি। সার্জেন্ট জয়ন্ত দাস মামলার বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

 

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন