২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

এবার সিটি নির্বাচনের সকল নথি চেয়ে ট্রাইব্যুনালে তাবিথ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইভিএমসহ সমস্ত প্রয়োজনীয় নথি সরবরাহের আদেশ চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত-১) আবেদন করেছেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল।

বুধবার (২৯ জুলাই) তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান এই আবেদনটি করেন। আবেদনে তাবিথ নির্বাচনের সঙ্গে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সকল রেকর্ড, সিল, সমস্ত পোলিং কার্ড, অডিট কার্ড এবং এসডি কার্ডের সাথে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সকল কর্মকর্তা এবং বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।

আইনজীবী এহসানুর রহমান বলেন, নির্বাচনের সঙ্গে সম্পর্কিত নথি সরবরাহের জন্য পাঁচটি চিঠি প্রেরণ ও সংশ্লিষ্ট দপ্তরের কোনো সাড়া না পাওয়ার অভিযোগে তাবিথ ট্রাইব্যুনালে এই আবেদন করেন।

তিনি আরও বলেন, ‘সিটি নির্বাচনের পরে তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সকল সংশ্লিষ্টদের তলব করে। এদিকে, তাবিথ বারবার নথিগুলি পেতে ব্যর্থ হচ্ছিলেন। মহামারিজনিত কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেনি। ঈদুল আজহার ছুটির পরে নির্বাচনী ট্রাইব্যুনালে এর শুনানি হতে পারে বলে জানান আইনজীবী এহসানুর।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন