১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

এলপিজি গ্যাসের দাম কমল ৩৫ টাকা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:০৭ অপরাহ্ণ, ০২ অক্টোবর ২০২২

এলপিজি গ্যাসের দাম কমল ৩৫ টাকা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বেসরকারি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমেছে। ১২ কেজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা কমিয়ে ১ হাজার ২০০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি), যা এত দিন ১ হাজার ২৩৫ টাকা ছিল।

রোববার সন্ধ্যা ৬টা থেকে নতুন এই দাম কার্যকর হবে এক সংবাদ সম্মেলনে অক্টোবর মাসের জন্য নতুন এই দাম ঘোষণা করে বিইআরসি। নতুন দাম অনুযায়ী, প্রতি কেজি এলপিজির দাম ১০০ টাকা। অন্য সিলিন্ডারগুলোর দাম এই অনুযায়ী নির্ধারিত হবে।

গাড়ির জ্বালানি হিসেবে ব্যবহারের জন্য প্রতি লিটার অটো গ্যাসের দাম পড়বে ৫৫ টাকা ৯২ পয়সা, যা গত মাসে ছিল ৫৭ টাকা ৫৫ পয়সা। এর আগের মাসে ১২ কেজি এলপিজিতে দাম বেড়েছিল ১৬ টাকা। গত বছরের ১২ এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করে বিইআরসি। এর পর থেকে প্রতি মাসে দাম সমন্বয় করা হচ্ছে।

বেশ কয়েক মাস ধরে ভোক্তারা নির্ধারিত দামে এলপিজির কিনতে পারছেন না বলে অভিযোগ রয়েছে। এ অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলনে জানতে চাইলে বিইআরসির চেয়ারম্যান আবদুল জলিল বলেন, বেশি দামে কেউ সিলিন্ডার কিনলে রশিদসহ বিইআরসিতে অভিযোগ করলে আমরা আইনি ব্যবস্থা নেব। কিন্তু কোনো গ্রাহকই সংস্থাটির কাছে অভিযোগ করেন না বলে দাবি করেন বিইআরসির চেয়ারম্যান।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন