২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

এসপির নামে ভুয়া ফেসবুক আইডি খুলে ববি শিক্ষার্থী গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০০ অপরাহ্ণ, ০৭ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন রিপোর্ট:: কিশোরগঞ্জের পুলিশ সুপারের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এরপর পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আটক আ. হান্নান (২০) বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তিনি বরগুনা জেলার আমতলি থানার দক্ষিণ তক্তা বুনিয়া গ্রামের বাসিন্দা।

আজ শনিবার দুপুরে জেলার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেন, ‘আটক অভিযুক্ত আব্দুল হান্নান কিশোরগঞ্জের পুলিশ সুপার হিসেবে আমার নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খোলে। এরপর তিনি মানুষের কাছ থেকে অর্থ আদায়সহ বিভিন্নভাবে প্রতারণা ও হয়রানি করে আসছিলেন। এ বিষয়ে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট ব্যাপক অনুসন্ধান চালিয়ে তাকে শনাক্ত করে। পরে বরগুনা পুলিশের সহায়তায় ৫ সেপ্টেম্বর আ. হান্নানকে আটক করা হয়। এরপর তাঁকে কিশোরগঞ্জে আনা হয়।’

এ ঘটনায় ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) শ্যামল মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আব্দুল হান্নানকে আসামি করে একটি মামলা করেন।

অভিযুক্ত আ. হান্নানকে কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হাবিব উল্লাহর এজলাসে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (অপরেশন) সোহরাব মিয়া । তিনি আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন