২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ওসিডি নির্বাচনে বিপুল ভোটে জয়ী বাবুগঞ্জের সচিব দেলওয়ার হোসেন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৬ পূর্বাহ্ণ, ২০ জানুয়ারি ২০২০

আরিফ আহমেদ মুন্না :: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত অফিসার্স ক্লাব ঢাকা (ওসিডি) নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বাবুগঞ্জ উপজেলার কৃতি সন্তান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন। কাস্টিং ভোটের প্রায় অর্ধেকরও বেশি মোট ২ হাজার ৯৬ ভোট পেয়ে ৩৫ জন প্রতিদ্বন্দ্বী সদস্য প্রার্থীর মধ্যে পঞ্চম স্থান অধিকার করে অফিসার্স ক্লাবের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন তিনি। ১৭ জানুয়ারি সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ ও রাতভর ভোটগণনা শেষে ১৮ জানুয়ারি ভোরে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ঢাকার জেলা প্রশাসক ফেরদৌস আলম খান। ওসিডির ওই দ্বিবার্ষিক নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক সচিব মোঃ আবদুল হান্নান।

বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের ডিক্রিরচর গ্রামের আলোকিত মানুষ এবং গ্রামের আপামর জনসাধারণ যাকে তাদের অতি আপনজন হিসেবেই চেনেন; তিনি মোঃ দেলওয়ার হোসেন। বর্তমানে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করলেও বাবুগঞ্জের মানুষ তাকে সচিব নয়, বরং নিজেদের প্রাণের প্রিয়জন হিসেবেই মনে করেন। তিনি কারো দেলওয়ার ভাই, কারো দেলওয়ার চাচা। তাই অফিসার্স ক্লাব নির্বাচনে তার জয়লাভের খবরে আনন্দে ভাসছে গোটা এলাকা। বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশন, ঢাকাস্থ বরিশাল বিভাগ সমিতি, বরিশাল জেলা সমিতি ও বাবুগঞ্জ উপজেলা সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ইতোমধ্যে তাকে ব্যাপক ফুলেল সংবর্ধনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলার কৃতি সন্তান অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন সদা হাস্যোজ্জ্বল এবং স্বভাবে নিরহংকারী একজন সাদা মনের মানুষ। তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহনের পরে বাবুগঞ্জসহ বরিশাল বিভাগে প্রায় ২ শতাধিক প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করেছেন। তিনি চাকরি জীবনের শুরু থেকে অদ্যাবধি বাবুগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, রাস্তাঘাট নির্মাণসহ এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকেছেন। নিজের পৈতৃক সম্পত্তি ও বেতনের সঞ্চিত অর্থে কেনা জমিতে তিনি প্রতিষ্ঠা করেছেন ফেরদৌসী বেগম শিশুকল্যাণ ট্রাস্ট প্রাথমিক বিদ্যালয়, সুরবানু বেগম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং হাতেমিয়া জামে মসজিদসহ জনকল্যাণমুখী বিভিন্ন প্রতিষ্ঠান। তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতর ও মন্ত্রণালয়ে সাফল্য ও সুনামের সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি নিজ এলাকা ও মানুষের জন্য সবসময় নিবেদিতপ্রাণ ছিলেন।

বাংলাদেশ রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকাকালে তিনি বিভিন্ন দুঃসাহসিক পদক্ষেপ নিয়ে রেলওয়ের বিপুল পরিমাণ জমি অবৈধ দখলমুক্ত করার রেকর্ড গড়েছিলেন। কৃষি মন্ত্রণালয়ে যোগদান করে বিএডিসির প্রকল্প পরিচালক হয়ে তিনি বাবুগঞ্জসহ বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে মরা খাল পুনঃখননের মাধ্যমে কৃষি ও সেচের উন্নয়নে অসামান্য অবদান রাখেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেও তিনি একইভাবে অন্ধ ও প্রতিবন্ধীদের জন্য দেশের বিভিন্ন স্থানে শতাধিক আনন্দ স্কুল নির্মাণ করেন। প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে তিনি প্রাথমিক শিক্ষার বিস্তার ও মানোন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন ঘটান।

বাবুগঞ্জ উপজেলার কর্মবীর অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন অফিসার্স ক্লাব ঢাকা-২০২০ নির্বাচনে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হওয়া ছাড়াও তিনি দেশের বিভিন্ন স্থানের স্বনামধন্য বিভিন্ন ক্লাব ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এরমধ্যে উল্লেখযোগ্য ক্লাব ও সংগঠনের মধ্যে রয়েছে উত্তরা অফিসার্স ক্লাব, বাংলাদেশ ক্লাব, ঢাকা প্রিমিয়ার ক্লাব লিমিটেড, এশিয়ান ক্লাব লিমিটেড, বাংলাদেশ স্কাউটস, ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেড, বরিশাল ক্লাব লিমিটেড, বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশন, ঢাকাস্থ বরিশাল বিভাগ সমিতি, বরিশাল জেলা সমিতি, বাবুগঞ্জ উপজেলা সমিতি প্রমুখ। #

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন