২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

কক্ষ ভাগাভাগি নিয়ে দুই বিভাগের সংঘর্ষ, আহত ১৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৯ অপরাহ্ণ, ০৮ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শ্রেণিকক্ষ ও শিক্ষকদের বসার কক্ষ ভাগ করা নিয়ে অ্যাপলাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।
রবিবার বেলা সাড়ে ১১টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের চারতলায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অফিস কক্ষসহ তিনটি শ্রেণিকক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

এসময় সংবাদ সংগ্রহ করতে গেলে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সুকান্ত কুমার রক্তাক্ত আহত হন। এছাড়া আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মাহবুবা উদ্দিন, আরাফাত রহমান, শিক্ষার্থী নীলরঞ্জন, জীবন, সজীব আলী, এসিসিই বিভাগের শেখ আলিমুন হোসাইন, পপি বিশ্বাসসহ অন্তত ১৫ জন আহত হন।

কক্ষ ভাগাভাগি নিয়ে দুই বিভাগের সংঘর্ষ, আহত ১৫

জানা যায়, একটি কক্ষের কিছু অংশে কাঠের বেষ্টনী দিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অফিস এবং অপর অংশ এসিসিই বিভাগের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ হিসেবে বরাদ্দ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাত দিন আগে কাঠের বেষ্টনী সরিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থাই-গ্লাস দিয়ে নতুন বেষ্টনী তৈরি করে। এ নিয়েই শুরু হয় বিভাগ দুটির উত্তেজনা।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক আরাফাত রহমান বলেন, কাজের সুবিধার জন্য আমার থাই গ্লাস দিয়ে একটি বেষ্টনী দিয়েছি। কিন্তু আজকে হঠাৎ করে আমাদের অফিসসহ শিক্ষকদের বসার কক্ষ আটকে রাখা হয় এবং পরে সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে এসিসিই বিভাগের শিক্ষার্থীরা বলেন, আমাদের শ্রেণিকক্ষের জায়গায় নতুন বেষ্টনী দিয়ে কক্ষ সংকুচিত করার ফলে শ্রেণিকক্ষে বসতে অসুবিধা হতে। সমস্যার কথা জানালে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পক্ষ থেকে আমাদের গালিগালাজ করা হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান সাংবাদিকদের বলেন, আমি ঘটনা সম্পর্কে সম্পূর্ণ জানি না। দুই পক্ষের লিখিত বক্তব্য পেলে একটা সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ করা হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন