২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কবরে জ্বলছে দাউ দাউ আগুন!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪১ অপরাহ্ণ, ১৩ জানুয়ারি ২০২২

কবরে জ্বলছে দাউ দাউ আগুন!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> সিরাজগঞ্জের পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানের একটি কবরে দাউ দাউ করে আগুন জ্বলছে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল থেকে বিভিন্ন ব্যক্তির ফেসবুক পেইজে কবরে আগুন জ্বলার ভিডিওটি দেখা গেছে। ঘটনাটি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

স্থানীয় সুমন কবীর, আশরাফ হোসেন, মতিনসহ বেশ কয়েকজন জানান, গত ১০ জানুয়ারি সন্ধ্যায় কে বা কারা কবরস্থানে থাকা পলিথিন জড়ো করে ওই কবরটিতে আগুন লাগিয়ে দেয়। সেই ঘটনার ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক পেইজে ছাড়ে। সেই ভিডিও দেখে আজ সকাল থেকে কবরস্থানে লোকজন ভিড় করে।

কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা জানান, কবরস্থানের কিছু পলিথিন একত্রিত করে কে বা কারা আগুন ধরিয়ে দিয়েছিল। আমরা মাগরিবের নামাজ শেষে একটি কবরে আগুন জ্বলছে দেখতে পাই। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

তারা আরও জানান, ওই ব‌্যক্তিদের উদ্দেশ্য ছিল ভিডিওটি ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে দিয়ে তা ভাইরাল করা। বিষয়টি নিয়ে গুজব না ছড়ানোর জন্য অনুরোধ জানান খাদেমরা।

ওই এলাকার কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান সাংবাদিকদের জানান, কিছু কুচক্রী ইসলাম বিরোধী কুসংস্কার রটানোর জন্য এসব করেছে। কবর স্থানের পরিত্যক্ত আগাছা, পলিথিন আর শুকনা পাতা জড়ো করে কবরে আগুন ধরিয়ে দিয়ে তা ভিডিও করে ছড়িয়ে দেয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বিষয়টি জানা ছিল না, আপনার কাছেই শুনলাম। তবে জানার পর বিষয়টি খতিয়ে দেখা হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন