২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কবিরাজি চিকিৎসার নামে নারীদের সাথে করেন অবৈধ মেলামেশা!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, ১১ মে ২০২১

কবিরাজি চিকিৎসার নামে নারীদের সাথে করেন অবৈধ মেলামেশা !

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> চিকিৎসার নামে অপচিকিৎসা চালানো হয়। কবিরাজের মিথ্যা কথার ফাঁদে পড়ে প্রতারণার শিকার হচ্ছেন গ্রামের সহজ-সরল মানুষ। তাবিজ, ঝাড়ফুঁক ও পানিপড়ার মাধ্যমে সাধারণ মানুষদের থেকে দীর্ঘদিন ধরে টাকাও হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে সোলেমান সরদার নামের এক কবিরাজের বিরুদ্ধে। ঘটনাটি বরিশালের মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের ব্রজমোহন গ্রামের।

গ্রামের মৃত নাজেম আলী সরদারের ছেলে সোলেমান সরদার। দীর্ঘ ৩০ বছর ধরে এভাবে চিকিৎসার নামে অপচিকিৎসা চালাচ্ছেন তিনি। অভিযোগ রয়েছে, নারী রোগীদের চিকিৎসার জন্য ঘরের পাশে আলাদা একটি ঘর রয়েছে তার। সেখানে ঝাড়ফুঁক দেয়ার নামে নারী রোগীদের অনৈতিক মেলামেশায় বাধ্য করেন তিনি। আর এসব কথা প্রকাশ করলে জ্বিন দিয়ে রোগীর ক্ষতি করারও হুমকি দিয়ে থাকেন।

স্থানীয় প্রবীণরা বলছেন, সোলেমান স্কুল বা মাদরাসায় পড়ালেখা করেননি। তারপরও সে ৩০ বছর ধরে চিকিৎসার নামে অপচিকিৎসা করছে। সে হৃদরোগ, পেটের ব্যথা, গ্যাস্ট্রিক, আলসার, ক্যান্সার, এইডস, বাত, আমাশয়সহ বিভিন্ন কঠিন রোগ শতভাগ নিরাময়ের আশ্বাস দিয়ে মানুষদের তার কাছে নিয়ে আসেন। এছাড়া মনের মানুষকে আপন করে পাওয়া, স্বামীকে বশে আনা, জ্বিন তাড়ানোসহ বিভিন্ন অলৌকিক সব সম্ভব করার আশ্বাস দেন। গ্রামের মানুষ তার কথা বিশ্বাস করে প্রতারণার শিকার হচ্ছেন। সাধারণ মানুষদের থেকে সোলেমান হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

সোলেমান নারী রোগীদের অনৈতিক মেলামেশায় বাধ্য করার অভিযোগের বিষয়ে বলেন, জ্বিন-ভূতে ধরা রোগীদের চিকিৎসার ক্ষেত্রে রোগীরা চিৎকার-চেঁচামেচি করেন। তখন হাতের কাছের সকল কিছু ভাঙচুর করেন তারা। তাই তাদের চিকিৎসার জন্য আলাদা ঘরে নেয়া হয়। আর তাদের অনৈতিক মেলামেশায় বাধ্য করার বিষয়টি একদম বানোয়াট।

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. হোসেন মনোয়ার সাংবাদিকদের জানিয়েছেন, ঝাড়ফুঁক ও পানি পড়ার মাধ্যমে গ্রামের সহজ-সরল মানুষদের সঙ্গে এভাবে প্রতারণা করা হচ্ছে। তাদের কাছ থেকে টাকা নেওয়ার ব্যবসা ছাড়া কিছুই নয় এটা। এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা ব্যবস্থা নিতে পারে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন