২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

করোনাভাইরাস আক্রান্তে একদিনে আরও ১৫ জনের প্রাণহানি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৫ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২২

করোনাভাইরাস আক্রান্তে একদিনে আরও ১৫ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮২৮ জন। শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ।

একই সময়ে নতুন করে করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ নয়জন ও নারী ছয়জন। সরকারি হাসপাতালে ১২ ও বেসরকারি হাসপাতালে তিনজনের মৃত্যু হয়।

সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ২৮ হাজার ২৩৮ জনে। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জনে।

এদিকে গত ২৫ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ৪৫ হাজার ৯৯৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৮০৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা হয়েছে এক কোটি ২১ লাখ ৬২ হাজার ৬৮৭টি।

এছাড়া সবশেষ গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯৯৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জনে। সুস্থতার হার ৯১ দশমিক ৬৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিকে বিভাগওয়ারি হিসেবে দেখা গেছে, ঢাকা বিভাগে ছয়, চট্টগ্রাম এক, রাজশাহী এক, খুলনায় এক, বরিশালে এক, সিলেট দুই এবং ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন