২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনাভাইরাস>> সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ৬৬ লক্ষাধিক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫০ পূর্বাহ্ণ, ১২ এপ্রিল ২০২১

করোনাভাইরাস>> সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ৬৬ লক্ষাধিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> গোটা বিশ্বে এখন (সোমবার) পর্যন্ত মারণঘাতী করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৩৫২ জন এবং মারা গেছে ২৯ লাখ ৪৯ হাজার ২৭৯ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৬০ হাজার ৬২০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ২ কোটি ৩৮ লাখ ২০ হাজার ৪৫৩ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ তিন হাজার তিনশ ৬৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৫ হাজার ৭২৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে এক লাখ ৭০ হাজার ২০৯ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন এবং মারা গেছে তিন লাখ ৫৩ হাজার ২৯৩ জন।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন