২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনায় মারা যাওয়া সেই নার্সের ছেলের দায়িত্ব নিলেন পররাষ্ট্রমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫২ অপরাহ্ণ, ৩১ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: সিলেটে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা দেশের প্রথম পুরুষ নার্স রুহুল আমিনের পরিবারের পাশে দাঁড়িয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আবদুল মোমেন। তার মৃত্যুর পর শোক জ্ঞাপনের পাশাপাশি এবার তার একমাত্র ছেলের পড়ালেখার দায়িত্ব নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল জানান, পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে রুহুল আমিনের ছেলের পড়ালেখার জন্য তার স্ত্রীর নামে ২ লাখ টাকার সঞ্চয়পত্র কিনে দেবেন।

যেটি দিয়ে সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলের সপ্তম শ্রেণিতে পড়ুয়া তার ছেলে আলিফের দৈনন্দিন পড়ালেখার খরচ চলবে।

সেই সঙ্গে তার টিউশন ফি ও একাডেমিক সব ব্যয় মওকুফের উদ্যোগ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

রুহুল আমিন সিলেট জেলার একমাত্র করোনা চিকিৎসা কেন্দ্র শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের নার্সিং কর্মকর্তা ছিলেন।

এদিকে নার্সিং কর্মকর্তা রুহুল আমিনের পরিবারের পাশে দাঁড়ানোয় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুসুর রহমান ও উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

উল্লেখ্য, নার্সিং অফিসার রুহুল আমিন গত ২২ মে করোনায় আক্রান্ত হন। গত শুক্রবার তার শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। ওই দিন রাতেই তিনি মৃত্যুবরণ করেন।

তার গ্রামের বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলায়। তিনি ১৯৯৪ সালে সিলেট নার্সিং কলেজ থেকে নার্সিং পাস করেন এবং ১৯৯৮ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। সর্বশেষ তিনি সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে নার্সিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন