১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

করোনার টিকা নেওয়ার ভয়ে ২০০ মানুষের নদীতে ঝাঁপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ২৪ মে ২০২১

করোনার টিকা নেওয়ার ভয়ে ২০০ মানুষের নদীতে ঝাঁপ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ভারতের উত্তর প্রদেশে করোনার টিকা দিতে গিয়ে নাস্তানাবুদ হলেন স্বাস্থ্যকর্মীরা। টিকা দেওয়ার জন্য গ্রামবাসীদের সঙ্গে রীতিমতো ‘যুদ্ধ’ করতে হয়েছে তাদের। তবে শেষ পর্যন্ত মাত্র ১৪ জনকে টিকা দিতে পেরেছেন তারা। টিকা নেওয়া থেকে নিজেদের বাঁচাতে সরযূ নদীতে ঝাঁপ দেন প্রায় ২০০ জন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, গত শনিবার দেশটির রামনগর মহকুমার অন্তর্গত সিসৌরা গ্রামে এই ঘটনা ঘটে। ওই দিন গ্রামবাসীদের টিকাকরণের জন্য স্বাস্থ্যকর্মীদের একটি দল সেখানে পৌঁছায়। তাদের গ্রামে ঢুকতে দেখে কার্যত হুলস্থুল পড়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে এগিয়ে আসেন মহকুমা শাসক রাজীবকুমার শুক্লা। তিনি গ্রামবাসীদের টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তাতে বেশি কাজ হয়নি।

টিকা থেকে বাঁচতে দলে দলে গিয়ে সরযূ নদীতে ঝাঁপ দেন প্রায় ২০০ মানুষ। টিকা দিতে কার্যত তাদের পেছনে ছুটতে হয় স্বাস্থ্যকর্মীদের। তারপরেও মাত্র ১৪ জনকেই টিকা দিতে সক্ষম হন তারা।

তবে স্থানীয় সূত্রগুলো বলছে, করোনার টিকা নিয়ে নানা গুজব ছড়িয়েছে মানুষের মধ্যে। তাতেই ভয় পেয়েছেন সকলে। প্রশাসনের পক্ষ থেকে ওই গ্রামবাসীর সঙ্গে কথা বলার চেষ্টা চলছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন