১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

করোনায় পার্টিতে গিয়ে নিষিদ্ধ চীনের ছয় ফুটবলার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৯ অপরাহ্ণ, ০৭ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: চীনের উহান প্রদেশ থেকেই প্রথম করোনাভাইরাসের সূত্রপাত হয়। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না যায় সে জন্য দেশটিতে কারফিউ জারি করা হয়। আর সেই কারফিউ অমান্য করেই পার্টিতে গিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ দলের ছয় ফুটবলার।

বিষয়টি ভালোভাবে নেয়নি চাইনিজ ফুটবল ফেডারেশন (সিএফএ)। যে কারণে ছয় ফুটবলারকে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তবে নাম প্রকাশ করেনি সিএফএ।

চীনের সংবাদসংস্থা শিনহুয়া নিউজ এজেন্সির খবর মোতাবেক, ১৭ মে সাংহাইতে অনূর্ধ্ব-১৯ ফুটবল দলের ক্যাম্প শুরু করেছিল সিএফএ। ৩৫ জন ফুটবলারকে নিয়ে শুরু হওয়া সেই ক্যাম্প শেষ হয়েছে শনিবার। আর ক্যাম্প শেষেই ছয় ফুটবলারকে নিষিদ্ধ করার খবর জানিয়েছেন ফেডারেশন। তবে তাদের নিষিদ্ধ করা হয়েছে ৩০ মে।

সিএফএর পক্ষ থেকে বলা হয়েছে, মহামারীর এই সময়ে নির্দেশনা অমান্য করে গুরুতর অপরাধ করেছে ফুটবলাররা। যা পুরো দলের মধ্যে একটা নেতিবাচক প্রভাব ফেলেছে।

দলের কোচ চেং ইয়াওডং বলেন, ওরা সবাই বর্তমান পরিস্থিতির গুরুত্বটা বুঝতে পেরেছে। ছয় খেলোয়াড়কে হারানো অবশ্যই আমাদের দলের জন্য বড় ক্ষতি। তবে এ সব খেলোয়াড়ের ভবিষ্যতের জন্য এটি বড় একটা শিক্ষা হয়ে থাকবে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন