২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনায় ভাল নেই বরিশালের পত্রিকা মালিকেরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৪ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: করোনা পরিস্থিতিতে চরম দুরাবস্থায় পড়েছেন বরিশালের প্রিন্ট মিডিয়ার মালিক, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারি ও হকাররা। একদিকে কমেছে বিক্রি, অন্যদিকে বন্ধ বিজ্ঞাপন। এতে বন্ধ হতে বসেছে নিয়মিত প্রকাশ হওয়া অনেক স্থানীয় দৈনিক পত্রিকা। সংশ্লিষ্টরা বলছেন, সরকারি উদ্যোগ ছাড়া এ থেকে উত্তরণ সম্ভব নয়। বিপরিতে বরিশাল থেকে প্রচারিত অনলাইন নিউজপোর্টালগুলো এমন পরিস্থিতিতে ২৪ ঘণ্টা সংবাদ প্রকাশ করে তাদের অবস্থান ধরে রাখাসহ পাঠকমহলে বিশেষ স্থান করে নিয়েছে। বিশেষ করে ‘বরিশালটাইমস’ ও ‘বরিশালক্রাইম নিউজ’সহ পত্রিকাগুলো করোনা মহামারিতে সংবাদ প্রকাশে ব্যাপক ভুমিকা রাখে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়- বরিশালে স্থানীয় পত্রিকার সংখ্যা ৪৯টি। সাংবাদিক ও হকারসহ এ পেশায় সংশ্লিষ্টদের সংখ্যা হাজারেরও বেশি। কিন্তু করোনার প্রভাবে ৪৯টি পত্রিকার মধ্যে নিয়মিত প্রকাশ হচ্ছে ৮ থেকে ১০টি। বাকী পত্রিকাগুলো বন্ধ হওয়ার উপক্রম হওয়ায় চরম দুরাবস্থায় এ পেশা সংশ্লিষ্টরা।

পত্রিকা মালিকরা বলছে, সরকার দৃষ্টি না দিলে পত্রিকা টিকিয়ে রাখা সম্ভব নয়। সাংবাদিকদের অনুকুলে কিছু নীতিগত সিদ্ধান্ত নেয়ার বিষয়ে একমত প্রেসক্লাব ও জেলা প্রশাসন। করোনা মোকাবেলা করে ঘুরে দাঁড়াতে বিভিন্ন খাতের মতো সরকারের দিকে তাকিয়ে গণমাধ্যমকর্মীরাও।

শাহীন হাসান, বাংলাভিশন, বরিশাল।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন