২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

করোনায় মারা গেলেন খাদ্য কর্মকর্তা উৎপল হাসান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, ০২ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: এবার করোনায় মারা গেলেন বিসিএস ১৮তম ব্যাচের খাদ্য ক্যাডারের কর্মকর্তা উৎপল হাসান (উৎপল কুমার সাহা)। সোমবার রাত সাড়ে ১১টায় দিকে করোনা উপসর্গ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি ঢাকা রেশনিং-এর প্রধান নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর রায়েরবাজার কবরস্থান চত্বরে তার নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও বিসিএস ফুড অ্যাসোসিয়েশন।
মঙ্গলবার অ্যাসোসিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
ময়মনসিংহ শহরে জন্মগ্রহণকারী এই কর্মকর্তার স্ত্রী নাসিমা পারভীন একই ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
উৎপল হাসানের ঘনিষ্ট বন্ধু ও ব্যাচম্যাট খাদ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (সংগ্রহ) মো. মনিরুজ্জামান যুগান্তরকে বলেন, উৎপল কুমার সাহা জানলেও তিনি একজন মুসলিম ছিলেন। তাই মুসলিম রীতি অনুযায়ী তার জানাজার নামাজ ও দাফন হয়েছে। অত্যন্ত বন্ধুবৎসল, মানবিক, অসাম্প্রদায়িক, উদারমনা এবং দক্ষ এই কর্মকর্তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।
এদিকে উৎপল হাসানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি এক শোকবাণীতে বলেন, তার মৃত্যুতে খাদ্য বিভাগ একজন সৎ, অভিজ্ঞ ও দক্ষ কর্মকর্তা হারাল। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান মন্ত্রী।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন