২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনায় মৃত্যু: ২০ মাইকিং করলেও ভয়ে কেউ আসেনি জানাজায়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৮ অপরাহ্ণ, ০৭ জুলাই ২০২১

করোনায় মৃত্যু: ২০ মাইকিং করলেও ভয়ে কেউ আসেনি জানাজায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ২০ মিনিট মাইকিং করার পরও এক ব্যক্তির জানাজায় কেউ আসেন নি। এমন ঘটনা ঘটেছে সিদ্ধিরগঞ্জের মাহামুদ পুর ঈদগাহ মাঠে। ‘সম্মানিত এলাকাবাসী, একটু পরেই রফিকুল ইসলামের জানাজা শুরু হবে আপনার ঈদগাহ মাঠে আসুন’- কিন্তু আশ্চর্যের বিষয় এমন আহ্বানে সাড়া মিলেনি কমপক্ষে। শনিবার (৩ জুলাই) বিকাল ৫টায় এভাবেই কাফনে মোরা বৃদ্ধ রফিকুল ইসলামের লাশের পাশে দাঁড়িয়ে মাইকিং করছিলেন এক ব্যক্তি।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় একজন ধনী ব্যক্তি হিসেবে পরিচিত রফিকুল ইসলামের (৭৫) শুভাকাঙ্ক্ষীর কোন অভাব নেই। সিদ্ধিরগঞ্জের মিজমিজি কান্দাপাড়া নিবাসী রফিকুল করোনা আক্রান্ত হয়ে ৩ জুলাই সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের ইস্ট ভিউ হসপিটাল এন্ড ল্যাবে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিবারের আহ্বানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা হাসপাতাল থেকে লাশ বুঝে নেন। নেওয়া হয় এলাকাতে। সেখানে মাইকিং করা হয়েছিল। কিন্তু পরিবারের ২ জন ছাড়া আর কেউ আসেনি জানাজায়।

লাশ যখন মাহমুদপুর ঈদগাহ মাঠে রাখা হয় সেখানেও লাশের আশেপাশে কেউ আসেনি। প্রায় আধাঘণ্টা পর যে বাড়ির মালিক সে বাড়ির নিচে নেওয়া হলেও ভাড়াটিয়ারাও আসেনি।

অপরদিকে সিদ্ধিরগঞ্জ ৮ নম্বর ওয়ার্ড সৈয়দ পাড়া নিবাসী সালমা বেগম (৬৫) করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতালে রোববার (৪ জুলাই) রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। গত সোমবার (৫ জুলাই) সকালে মরহুমার পরিবারের আহ্বানে মাসদাইর কবরস্থানে গোসল শেষে এলাকার ঈদগাহ মাঠে নেওয়া হয়। সেখানে এলাকাতে মাইকিং করা হয়েছিল। কিন্তু পরিবারের ৫ জন ছাড়া আর কেউ আসেনি। এই মরদেহটিও টিম খোরশেদের লোকজন দাফন করেন।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন