২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

করোনা আক্রান্তে মৃত্যু সংখ্যা ২২ লাখ ছাড়িয়েছে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, ২৯ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  প্রাণঘাতী করোনা মহামারিতে বিপর্যস্ত গোটা বিশ্ব। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। করোনার নতুন ধরন দেখা দিচ্ছে বিশ্বের বিভিন্ন স্থানে। কোনো কোনো দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ও তৃতীয় ঢেউও দেখা দিয়েছে।  এরই মধ্যে করোনায় মৃত্যু ২২ লাখ ছাড়িয়ে গেছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের। বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, আজ শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা ১১টা পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২০ লাখ ৪১ হাজার। আর মারা গেছেন ২২ লাখ এক হাজার ৪৩ জন। সুস্থ হয়ে উঠেছেন সাত কোটি ৩৮ লাখ ৬৭ হাজার ২৯১ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত দুই কোটি ৬৩ লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত মৃত ছাড়িয়েছে চার লাখ ৪৩ হাজার।

মৃতের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে মৃতের সংখ্যা দুই লাখ ২১ হাজারের বেশি। শনাক্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে। আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে দ্বিতীয় দেশটিতে।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে মৃতের সংখ্যা এক লাখ ৫৪ হাজারের বেশি। দেশটিতে শনাক্তের সংখ্যা এক কোটি সাত লাখ ছাড়িয়েছে।

মেক্সিকোতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে এক লাখ ৫৫ হাজার। মৃতের তালিকায় চতুর্থ অবস্থানে থাকা দেশটিতে শনাক্ত ১৮ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে।

যুক্তরাজ্যেও এক লাখ ছাড়িয়েছে মৃতের সংখ্যা। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৭ লাখের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনাভাইরাসের উৎপত্তি।  এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন