২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনা: আরও ৩৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১০৬

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১০ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্তে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ১২৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৫৭ হাজার ৮৭৩ জনের করোনা শনাক্ত হলো। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৫৩ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৬৮ হাজার ৭৭৭ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৪টি ল্যাবে ১০ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৬৮০টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এই পর্যন্ত মোট ১৮ লাখ ৯৮ হাজার ৭৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মারা গেছে ২৫ জন পুরুষ ও ১১ নারী। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে তিন হাজার ৯৭৪ ও নারী এক হাজার ১৫৫ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ষাটোর্ধ্ব ২১ জন রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, বরিশাল বিভাগে একজন, খুলনা বিভাগে একজন, সিলেট বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া মোট মৃত্যুবরণকারীর মধ্যে ৩৫ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছে।

দেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন