২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা কেড়ে নিল আরও ৩৬ প্রাণ: নতুন আক্রান্ত ১৯০৮

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৫ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মারণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৮০ জনে। এছাড়া নতুন করে এক হাজার ৯০৮ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে। আর সুস্থ হয়ে ওঠার সংখ্যা পৌনে চার লাখ পার হয়েছে। শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১১৮ ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৭৯ শতাংশ। এছাড়াও সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ। আর মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২০৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জনে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী আটজন।

বিভাগ ভিত্তিক হিসেবে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগেই ৩০ জন। বয়সভিত্তিক হিসেবে ষাটোর্ধ্ব ২৩ জন।

উল্লেখ করা যেতে পারে, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন