২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনা প্রতিরোধে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৯ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

সাইদুল ইসলাম :: বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্ক যখন তুঙ্গে তখন মানুষকে সচেতন ও প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে মাঠে নেমেছ, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, সকালে ১০ টা থেকে মাঠ পর্যায়ে কাজ করেন তিনি।পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির নিজ উদ্যোগে, স্প্রে মেশিন দিয়ে জীবাণুনাশক স্প্রে (ব্লিচিং পাউডার মিশ্রিত পানি) করার কাজ করছেন।

রোববার (২৯ মার্চ) সকালে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাকে ঘিরে নিজ হাতে সড়কে জীবাণুনাশক স্প্রে করেন।এসময় তিনি, নিজ উদ্যোগে সাধারণ মানুষের মাঝে  লিফলেট বিতরণ করে ও ব্যবসায়ী, দিনমজুর, গাড়ির ড্রাইভারসহ পথচারীদের হাতে এসব লিফলেট তুলে দেন।এসময় তিনি জনগণকে আতঙ্কিত না হয়ে নিয়মিত হাত-মুখ ও পা ধোয়া, বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ বিদেশ ফেরত প্রবাসিদের হোম কোয়ারেন্টাইন থাকার পরামর্শ দেন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বরিশালটাইমসকে জানান, সারা বিশ্বে করোনা আতঙ্কে মানুষ ভুগছে। এক দেশ থেকে অন্য দেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

মানুষ যাতে এই আতঙ্ক এবং করোনা প্রতিরোধ সম্পর্কে বুঝতে পারে তার জন্য আমরা সচেতনতা গড়ে তোলার লক্ষে জীবাণুনাশক স্প্রে লিফলেট বিতরণ ও পরামর্শ দিচ্ছি। সাথে সাথে মানুষকে সাহস ও যোগাচ্ছি।

 

 

 

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন